kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে মেয়র নাছির

মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি সুযোগ পেলেই আঘাত হানবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:১৮



মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি সুযোগ পেলেই আঘাত হানবে

আ জ ম নাছির উদ্দীন। ফাইল ছবি

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি গণরায়ে পঁচাত্তর-পরবর্তী সময়ের পর চতুর্থবারের মতো ক্ষমতাসীন হয়েছে। তবে এতে আত্মতুষ্টির অবকাশ নেই। আমরা জানি, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এখনো নিশ্চিহ্ন হয়নি। তারা সুযোগ পেলেই বাঙালি জাতিসত্তার ওপর আঘাত হানবে।’ 

গতকাল বুধবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য নবায়ন কার্যক্রমে দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে আয়োজিত সমন্বয়সভায় মেয়র এসব কথা বলেন। তিনি বলেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দু-চারটি সাংগঠনিক ওয়ার্ড বাদে সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ অভিযান সাফল্যের সঙ্গে সম্পন্ন হয়েছে। বাকিগুলোতেও চলতি মাসের মধ্যেই সম্পন্ন হবে। দলের শৃঙ্খলা রক্ষাকল্পে তৃণমূল স্তরে ত্যাগী ও পরীক্ষিতদের নেতৃত্বে আনার প্রক্রিয়া চলমান। 

থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামের গ্যালারি হলে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। তিনি সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অব্যাহত রেখে আগামী ১ মার্চ থেকে মহানগর আওয়ামী লীগের আওতাধীন প্রতিটি ইউনিটে সম্মেলনের মাধ্যমে নতুন দক্ষ, কর্মঠ নেতৃত্ব সৃষ্টির আহ্বান জানান। 

সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় সদস্য সংগ্রহের জন্য অঞ্চলভিত্তিক ১০টি উপপরিষদের দায়িত্বপ্রাপ্ত সদস্যসচিব নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, সম্পাদক চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজি জহুর আহমেদ, মুক্তিযোদ্ধা দেবাশীষ গুহ বুলবুল ও আবু তাহের বক্তব্য দেন।



মন্তব্য