kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

নুরুল আলমকে হত্যা

এক মাসেও কেউ গ্রেপ্তার হয়নি আসামিরা প্রকাশ্যে

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি   

৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:০১



এক মাসেও কেউ গ্রেপ্তার হয়নি আসামিরা প্রকাশ্যে

রাউজানে প্রকাশ্যে ছুরিকাঘাত করে অপহরণের পর নুরুল আলমকে হত্যার ঘটনার এক মাস পেরোলেও কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ। এ ঘটনায় দায়ের করা মামলার আসামিরা এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এর পরও তাঁদের গ্রেপ্তার করা হচ্ছে না।
 
এজাহার সূত্রে জানা গেছে, উরকিরচর হারপাড়া গ্রামের নুরুল আলমকে (৫৫) গত ৫ জানুয়ারি কাপ্তাই সড়কের উরকিরচর বাজারে (জিয়া বাজারে) উপুর্যপুরি ছুরিকাঘাত করে তুলে নিয়ে যাওয়া হয়। পরদিন ৬ জানুয়ারি হাটহাজারী থানার চন্দ্রাবিল থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। 
 
এ ঘটনায় একই পরিবারের তিনজনসহ ১৪ জনের নাম উল্লেখ করে এবং আরো ৫-৬ জনকে অজ্ঞাত রেখে মামলা করা হয়। একই পরিবারের আসামিরা হলেন, উরকিরচর হারপাড়া গ্রামের নুরুল আলম প্রকাশ বাঙ্গালীর ছেলে আইয়ুব রানা, আবুল কালাম ও হারুনুর রশিদ। 
 
অন্য আসামিরা হলেন, মো. মিরাজ, এমরান, ইউছুফ, মাহবুবুব আলম, ওয়াহেদুল আলম, আব্দুল খালেক, শফিউল আলম শফি, জানে আলম, মো. জাফর, মেজবাহ উদ্দিন ও শেখ মফিজ।
 
নিহতের স্ত্রী নুর বানু অভিযোগ করে বলেন “এ পর্যন্ত কোন আসামি গ্রেপ্তার হয়নি। আমাদের সঙ্গে পুলিশ যোগাযোগু করেনি। আমি নিজে থেকে পুলিশের সঙ্গে যোগাযোগ করেছি। কিন্তু পুলিশ বলছে, ‘স্থানীয় প্রভাবশালী ব্যক্তি আমাদেরকে (পুলিশকে) তদন্তে বাধা দিচ্ছে’।” 
 
নুর বানু আরো বলেন, ‘আইয়ুব রানা, আবুল কালাম, হারুনুর রশিদ ও তার ভাইয়ের মিয়ারঘাটা এলাকার নিজেদের দোকান খোলা রেখে ব্যবসা করছে। প্রকাশ্যে ঘুরাফেরা করছে, বাড়িঘরে রয়েছে।’ 
 
জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক সাইমুল ইভান বলেন, ‘মামলার তদন্ত চলছে, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এখন আসামি গ্রেপ্তারে চেষ্টা চলছে।’


মন্তব্য