kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চবিতে ছাত্রদল নেতাকে মারপিট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৭ ডিসেম্বর, ২০১৮ ০৩:২৭



চবিতে ছাত্রদল নেতাকে মারপিট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) তালিমুল ইসলাম সায়েম নামে ছাত্রদলের এক নেতা মারপিটের শিকার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাঁকে লাঞ্ছিত করে পুলিশে সোপর্দ করে বলে অভিযোগ মিলেছে। তবে ছাত্রলীগ অস্বীকার করেছে মারধরের কথা।

সূত্র জানায়, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া’ আবাসিক হলের নামফলক তুলে ফেলে ছাত্রলীগের নেতাকর্মীরা। এটি ‘বীরপ্রতীক তারামন বিবি’ হল করার দাবি জানান নেতারা। এ ঘটনার প্রতিবাদে তালিমুল ইসলাম সায়েম একটি স্মারকলিপি দেন। তার জের ধরেই অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যোগাযোগবিষয়ক সম্পাদক তালিমুল ইসলাম সায়েম জানান, দুপুরে পরীক্ষা দিয়ে বের হয়ে তিনি সমাজবিজ্ঞান অনুষদের সামনে ঝুপড়িতে বসেন। এ সময় ছাত্রলীগের ২০-৩০ জন সেখানে পৌঁছেই মারপিট শুরু করে। এরপর মোবাইলে ফেসবুক লাইভের মাধ্যমে ছাত্রদল বিরোধী বক্তব্য দিতে বাধ্য করে।

ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন টিপু বলেন, ‘ছাত্রদল ক্যাম্পাসে অপ্রীতিকর ঘটনা ঘটাতে চাচ্ছিল। সায়েমের মোবাইল ফোনে সেটার প্রমাণ আমরা পেয়েছি। প্রশাসনের কাছে যে স্মারকলিপি সে দিয়েছিল তা প্রত্যাহার করেছে এবং আর কখনো ছাত্রদল করবে না বলে ফেসবুক লাইভে জানিয়েছে। ছাত্রলীগের কেউ হামলা বা মারপিট করেনি।’

হাটহাজারী মডেল থানার ওসি বেলাল উদ্দিন জাহাংগীর বলেন, ‘সায়েম নামে ছাত্রদলের এক নেতাকে থানায় আনা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ চল



মন্তব্য