kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কঠিন চীবর দানোৎসব চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৭ নভেম্বর, ২০১৮ ০৩:০৬



কঠিন চীবর দানোৎসব চট্টগ্রামে

আ জ ম নাছির উদ্দীন। ফাইল ছবি

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কয়েক বছর যাবত্ দেশে সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে স্থিতিশীলতার কারণে বিশ্ববাসীর কাছে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। সরকার পরিচালনার ধারাবাহিকতায় এটা সম্ভব হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে নগরের অক্সিজেন এলাকায় একটি কমিউনিটি সেন্টারে অরিন্দম সর্বজনীন মৈত্রী বিহারে দানোত্তম কঠিন চীবর দানোৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার উপসংঘরাজ স্মৃতিধর ভদন্ত ড. শীলানন্দ মহাথের। উদ্বোধন করেন অরিন্দম সর্বজনীন মৈত্রী বিহারের অধ্যক্ষ ভদন্ত অজয়ানন্দ ভিক্ষু। স্বাগত বক্তব্য দেন অরিন্দম সর্বজনীন মৈত্রী বিহারের সহসভাপতি ডা. আশোক কুমার বড়ুয়া এবং উদ্যাপন পরিষদের সহসভাপতি সবুজ বড়ুয়া। 

কঠিন চীবর দানোত্সব উপলক্ষে গতকাল দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, পুজনীয় ভিক্ষু-শ্রামণসংঘকে প্রাতঃরাশ দান, অষ্টবিংশতি বুদ্ধ প্রতিবম্ব উত্সর্গ, বুদ্ধপূজা ও শোভাযাত্রা। 

অনুষ্ঠানে আ জ ম নাছির উদ্দীন বলেন, দেশের অবিশ্বাস্য উন্নয়ন ও অগ্রগতির নেতৃত্বে রয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর দক্ষ ও সুযোগ্য নেতৃত্বের কারণে লাল-সবুজের অসাম্প্রদায়িক বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সিটি মেয়র ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত এবং ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনাকে আগামী দিনেও সর্বাত্মক সহযোগিতা করার জন্য সবার প্রতি আহ্বান জানান।



মন্তব্য