kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

আ. লীগের মনোনয়নপত্র সংগ্রহে শীর্ষে কক্সবাজার-১

নির্বাচনে প্রার্থী হতে পদত্যাগ উপজেলা চেয়ারম্যানের

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০১৮ ০১:৫২



নির্বাচনে প্রার্থী হতে পদত্যাগ উপজেলা চেয়ারম্যানের

কক্সবাজার-১ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখায় গতকাল সোমবার তিনি এই পদত্যাগপত্র জমা দেন। পরে বিকেলে প্রতিনিধির মাধ্যমে তিনি কক্সবাজার-১ আসনে দলীয় মনোনয়নপত্র জমা দেন।

এদিকে এই আসনে তিনি ছাড়াও আওয়ামী লীগের আরো ২২ জন নেতা দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহে এই আসনটি শীর্ষে বলে জানা গেছে।

বর্তমান এমপি জাতীয় পার্টির (এরশাদ) কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ। এ ছাড়া এই আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি এ এইচ সালাহউদ্দিন মাহমুদ এবং ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরোর সদস্য ও জেলা সভাপতি আবু মো. বশিরুল আলম।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ আসনে ভোট হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। বিএনপির প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়ে আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চাই।’

জেপির প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা এ এইচ সালাহউদ্দিন মাহমুদ বলেন, ‘আমাকে মনোনয়ন দেওয়া হলে নৌকা প্রতীক নিয়েই নির্বাচন করব। তবে আমাদের লক্ষ্য একটাই—মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে জিতিয়ে আনা। সেখানে অন্য কাউকে নৌকা প্রতীক দেওয়া হলে তাঁর পক্ষেই কাজ করব।’



মন্তব্য