kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডে প্লেট চাপা পড়ে শ্রমিক নিহত

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

৫ নভেম্বর, ২০১৮ ১৭:৫১



সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডে প্লেট চাপা পড়ে শ্রমিক নিহত

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি শিপ ব্রেকিং ইয়ার্ডে দুর্ঘটনায় এক শ্রমিক নিহত হয়েছে। গতকাল রবিবার গভীর রাতে চমেকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত শ্রমিকের নাম মো. বিপ্লব। তিনি কুমিল্লার নাঙ্গলকোট এলাকার জালাল আহমেদের ছেলে। পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রবিবার সন্ধ্যায় উপজেলার শীতলপুর সাগর উপকূলে অবস্থিত গোল্ডেন আয়রন ওয়ার্কস শিপ ব্রেকিং ইয়ার্ডে ঐ ইয়ার্ডের কাটারম্যান মো. বিপ্লব কাজ করার সময় অসতর্কতাবশত একটি লোহার ভারি প্লেট তার উপর চাপা পড়লে তিনি মাথা ও শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখমপ্রাপ্ত হন। এ সময় ইয়ার্ড কর্তৃপক্ষ তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে তিনি মারা যান।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলাউদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রবিবার সন্ধ্যার পর আশঙ্কাজনক অবস্থায় শিপইয়ার্ড শ্রমিক বিপ্লবকে হাসপাতালে ভর্তি করানো হলে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টায় তার মৃত্যু হয়।

সীতাকুণ্ড থানার ওসি মো. দেলওয়ার হোসেন বলেন, শিপইয়ার্ডে প্লেট চাপা পড়ে শ্রমিকটির মাথা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়ে মারা যায়। নিহত শ্রমিকের লাশ পোস্টমর্টেম শেষে স্বজনদের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে। এ বিষয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের হবে।



মন্তব্য