kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

অটোরিকশায় চাঁদাবাজি

রাঙ্গুনিয়ায় সংঘর্ষ শিশুসহ দুইজন গুলিবিদ্ধ

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

৫ নভেম্বর, ২০১৮ ০২:৪৩



রাঙ্গুনিয়ায় সংঘর্ষ শিশুসহ দুইজন গুলিবিদ্ধ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় অটোরিকশা থেকে চাঁদা তোলা নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে শিশুসহ দুইজন গুলিবিদ্ধ হয়েছে। গতকাল রবিবার সন্ধ্যায় উপজেলার সরফভাটা এলাকার ভূমিরখিল গ্রামে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলো ওই এলাকার আবদুল গণির ছেলে প্রবাসফেরত এমরান হোসেন (২১) ও বাদশা মিয়ার ছেলে মো. মোজাফ্ফর (৪)। 

আহত এমরানকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার ব্যস্ততম গোডাউন স্টেশন থেকে সরফভাটা, শিলক ও পদুয়া ইউনিয়নের বিভিন্ন গন্তব্যে চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশা থেকে চাঁদা তোলেন সরফভাটা ইউনিয়নের ভূমিরখিল গ্রামের মো. ফারুক। দীর্ঘদিন ধরে অটোরিকশা সমিতির নামে বিভিন্ন হারে এই চাঁদা তুলে আসছে ফারুক। 

গতকাল বিকেল ৪টার দিকে অটোরিকশাচালক ইকবালের কাছ থেকে অতিরিক্ত চাঁদা দাবি করলে ফারুকের সঙ্গে তাঁর বাগিবতণ্ডা ও ধাক্কাধাক্কি হয়। সন্ধ্যায় ইকবাল ভূমিরখিল গ্রামে ফারুকের ভাই মো. আলমগীরের চায়ের দোকানে চা খেতে গেলে তার সঙ্গে আরেক দফা মারামারির ঘটনা ঘটে। একপর্যায়ে অস্ত্র হাতে দলবল নিয়ে ছুটে আসে ফারুক। 

একপর্যায়ে ইকবালকে লক্ষ্য করে ছোড়া গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে তার ভাই প্রবাসফেরত এমরানের ঘাড়ে লাগে। দুই পক্ষের মধ্যে ধাওয়াধাওয়ি চলাকালে গুলি করলে আহত হয় পথচারী শিশু মোজাফ্ফর। তার হাতে গুলি লেগেছে। দুজনকে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে অবস্থার অবনতি হওয়ায় রাত সাড়ে ৮টার দিকে এমরানকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার ওসি ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভূঞা কালের কণ্ঠকে বলেন, লাইন চাঁদার নামে টাকা আদায়কে কেন্দ্র করে ইকবাল ও ফারুকের মধ্যে মারামারি হয় এবং পরে গুলির ঘটনা ঘটে। ফারুক ও তার সহযোগীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে তিনি জানান।



মন্তব্য