kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

টেকনাফে র‍্যাবের অভিযানে অপহৃত কলেজছাত্র উদ্ধার

অপহরণচক্রের সদস্য আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি    

৪ নভেম্বর, ২০১৮ ০২:১২



টেকনাফে র‍্যাবের অভিযানে অপহৃত কলেজছাত্র উদ্ধার

কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে লুত্ফর রহমান কাজল নামে অপহূত এক কলেজছাত্রকে উদ্ধার করা হয়েছে। তিনি উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মোহাম্মদ শফির বিল এলাকার দুদু মিয়ার ছেলে। কক্সবাজার সিটি কলেজের একাদশ দ্বিতীয় বর্ষের ছাত্র সে। অভিযানে অপহরণকারীচক্রের সদস্য নুরুল আলমকে আটক করা হয়েছে। সে টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী জুম্মাপাড়া এলাকার মৃত কবির আহাম্মদের ছেলে বলে জানা গেছে।

র‍্যাব-৭ কক্সবাজার ক্যাম্প ইনচার্জ মেজর মেহেদী হাসান বলেন, গত শুক্রবার সন্ধ্যায় তাঁরই নেতৃত্বে র‍্যাবের একটি চৌকস দল টেকনাফের রঙ্গীখালী জুম্মাপাড়া এলাকায় ছদ্মবেশে অবস্থান নেয়। এ সময় অপহরণকারীচক্রের সদস্যরা অপহূত কলেজছাত্রের মুক্তিপণের টাকা আদায় করতে এলে র্যাব সদস্যরা আবুল আলম ডাকাতদলের সক্রিয় সদস্য নুরুল আলমকে আটক করে অপহৃত লুত্ফর রহমান কাজলকে উদ্ধার করে। র্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীচক্রের অন্য সদস্যরা পালিয়ে যায়।

র‍্যাব জানায়, শুক্রবার উখিয়া উপজেলার জালিয়াপালং ইউপির মোহাম্মদ শফির বিল এলাকার নুর হোছন বুলু তাঁর ছেলে অপহরণের বিষয়ে র‍্যাব-৭ কক্সবাজার ক্যাম্পে লিখিত অভিযোগ করেন। ভিকটিম কাজলকে অপহরণ করে মুঠোফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীচক্রের সদস্যরা। মুক্তিপণের টাকা না দিলে হত্যার হুমকি দেয়। 

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে র‍্যাব গোয়েন্দা তত্পরতায় অপহরণকারীরা মুক্তিপণের টাকা সংগ্রহে টেকনাফের হ্নীলা রঙ্গীখালী জুম্মাপাড়া এলাকায় এলে র‍্যাবদল সেখানে অবস্থান নিয়ে অপহূত যুবক ও অপহরণকারীকে আটক করে। আটক অপহরণকারীচক্রের সদস্য এবং উদ্ধার যুবককে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।



মন্তব্য