kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

পর্যটকদের কল্যাণে কাজ করবে বান্দরবানের ১৪টি ব্যবসায়ী সংগঠন

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

২২ অক্টোবর, ২০১৮ ২২:০২



পর্যটকদের কল্যাণে কাজ করবে বান্দরবানের ১৪টি ব্যবসায়ী সংগঠন

বান্দরবান জেলাকে পর্যটন বান্ধব করার লক্ষ্যে সেবার মানোন্নয়নের অঙ্গিকার করেছে ১৪টি ব্যবসায়ী সংগঠন। আজ সোমবার দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অঙ্গিকারের কথা জানানো হয়।

১৪টি ব্যবসায়ী সংগঠনের সমন্বয়ে গঠিত বান্দরবান বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদের আহ্বায়ক মাস্টার গিয়াস উদ্দিন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

বক্তব্যে তিনি জানান, প্রাথমিক পদক্ষেপ হিসেবে পর্যটকদের নিরাপত্তা বিধানকল্পে পুরো বাজার এলাকাকে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় নিয়ে আসা, নিরাপত্তাকর্মী নিয়োগ, ফুটপাত দখলমুক্ত রাখা, পর্যটকদের প্রতি সদাচরণ ও উপযুক্ত ও ন্যায়ানুগ সেবামূল্য গ্রহণের নিশ্চয়তা, ফরমালিনযুক্ত খাদ্য এবং নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি বন্ধ এবং হোটেল রেস্টুরেন্টে হাইজেনিক পরিবেশ বজায় রাখার বিষয়ে ঐক্য পরিষদ সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। পর্যায়ক্রমে সামগ্রিক সেবার মানোন্নয়নের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে পরিবহন মালিক সমিতির পক্ষে ঝন্টু দাশ, আবাসিক হোটেল-রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, মাছ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবু তাহের, মুদি বাজার ব্যবসায়ী সমিতি সভাপতি মোহাম্মদ আলী, বান্দরবান কেন্দ্রীয় সমবায় ব্যাংক নেতা বিমল দাশ, রেস্টুরেন্ট মালিক সমিতি নেতা শাহাদাৎ হোসেন, ব্যবসায়ী নেতা ফরিদুল আলম, প্রেস ক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু এবং কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) সভাপতি মনিরুল ইসলাম মনু বক্তব্য রাখেন।



মন্তব্য