kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে প্রাইভেট কার থেকে দেড় লাখ ইয়াবা উদ্ধার

গাড়িতে ‘স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্টিকার’ লাগানো ছিল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ অক্টোবর, ২০১৮ ০৩:১২



চট্টগ্রামে প্রাইভেট কার থেকে দেড় লাখ ইয়াবা উদ্ধার

চট্টগ্রাম মহানগরীতে ‘স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্টিকার’ লাগানো একটি প্রাইভেট কার থেকে এক লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এই সময় দুজন মাদক পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযানকারী পুলিশের ধারণা, ইয়াবাগুলো চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে উড়োজাহাজে ঢাকায় পাচারের চেষ্টা করা হচ্ছিল। 

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার সন্ধ্যা পৌনে ৭টায় পতেঙ্গা থানার মাইলের মাথায় পুলিশ অভিযান চালায়। ইয়াবা উদ্ধারের ঘটনায় কক্সবাজার জেলার টেকনাফ থানার বাসিন্দা মো. জাবেদ (২২) ও প্রাইভেট কারের চালক মনজরুল ইসলাম ওরফে তারা মোল্লা (৪০) গ্রেপ্তার হয়েছেন। ‘স্থানীয় সরকার মন্ত্রণালয়ের’ স্টিকার লাগানো প্রাইভেট কার ঢাকা মেট্রো খ-১২-০৭০৬ জব্দ করা হয়েছে। 

এর আগে গত ৭ অক্টোবর নগরীর লালখান বাজার এলাকায় অভিযান চালিয়ে র‍্যাব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত গাড়ি থেকে প্রায় ২০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার করেছিল। ওই ঘটনার দুই সপ্তাহ পার না হতেই দ্বিতীয় দফায় পুলিশ মন্ত্রণালয়ের স্টিকার লাগানো গাড়ি থেকে ইয়াবা উদ্ধার করল। 

পতেঙ্গা থানার অফিসার ইনচার্জ মীর মো. নুরুল হুদা কালের কণ্ঠকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে প্রাইভেট কার তল্লাশি চালিয়ে এক লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এই সময় ইয়াবা পাচারকারী মো. জাবেদ ও গাড়ির চালক তারা মোল্লাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, ধৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, এসব ইয়াবা টেকনাফ থেকে পাঠিয়েছেন মো. জাহাঙ্গীর নামের একজন। ইয়াবাগুলো ঢাকায় পৌঁছে দেওয়ার কথা ছিল। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আশপাশের থানা এলাকা পতেঙ্গা নয়। পতেঙ্গা থানা এলাকা দিয়ে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়া যায়। সেই কারণে ওসি ধারণা করেন, পাচারকারীরা ইয়াবাগুলো উড়োজাহাজে ঢাকার উত্তরায় পাঠানোর চেষ্টা করেছিলেন। তা না হলে এই এলাকায় আসার কথা নয়। 

ওসি বলেন, ধৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রাইভেট কারে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দুটি স্টিকার ছিল। এগুলো লেমিনেট করা ছিল। ইয়াবার সঙ্গে স্টিকারগুলোও জব্দ করা হয়েছে।’ 



মন্তব্য