kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কক্সবাজারে বিশ্বসাহিত্য কেন্দ্রের 'বইপড়া' কর্মসূচির সম্প্রসারণ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৩ অক্টোবর, ২০১৮ ২১:২৩



কক্সবাজারে বিশ্বসাহিত্য কেন্দ্রের 'বইপড়া' কর্মসূচির সম্প্রসারণ

বিশ্বসাহিত্য কেন্দ্র ‘বইপড়া’ কর্মসূচির আওতায় আজ শনিবার কক্সবাজার শহরের ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করেছে। শহরের বিয়াম ল্যাবরেটরি স্কুল, ইসলামিয়া বালিকা কামিল মাদরাসা এবং সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিকাশ এর সহায়তায় ‘বইপড়া’ কর্মসূচির আওতায় বই বিতরণ করা হয়।

দেশের শীর্যস্থানীয় মোবাইল ফিনান্সসিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় বই পড়ার মাধ্যমে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া’ কর্মসূচির সম্প্রসারণ এর অংশ হিসেবে বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিকাশ লিমিটেড এর জেনারেল ম্যানেজার, রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক জনাব শরিফ মো. মাসুদ এবং কক্সবাজার বিয়াম ল্যাবরেটরি স্কুল এর প্রিন্সিপাল জনাব মোহাম্মদ ইয়াসিন আরাফাত।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) জনাব মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

উল্লেখ্য, স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি 'দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম' এর সাথে ২০১৪ সাল থেকেই সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৮ সালে ৩৮০০০ বইসহ গত ৫ বছরে এ পর্যন্ত প্রায় ১৭৮,০০০ কপি বই প্রদান করেছে বিকাশ।



মন্তব্য