kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

বন্দরের ছয় কর্মচারীর বিরুদ্ধে মানহানির মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০২:২৮



বন্দরের ছয় কর্মচারীর বিরুদ্ধে মানহানির মামলা

চট্টগ্রাম বন্দরের ছয় কর্মচারীর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন এক আইনজীবী। নগরীর ফিরিঙ্গিবাজারে বন্দর আবাসিক এলাকায় অবৈধভাবে গাড়ির পার্কিং ভাড়া দেওয়ার প্রতিবাদ করে কটূক্তির শিকার হওয়ায় মামলা করেন আইনজীবী সোমেশ চন্দ্র দাশ। তিনি ওই এলাকার বাসিন্দা।

গতকাল সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে মামলাটি করা হয়। আদালত অভিযোগ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

আসামিরা হলো—চট্টগ্রাম বন্দরের চতুর্থ শ্রেণির কর্মচারী মোহাম্মদ নাছির উদ্দিন, কেরানি বিন্দু বিকাশ চৌধুরী, ট্রেসার গাজী মো. আলমগীর কবির, ইলেকট্রিক বিভাগের নারায়ণ মজুমদার, কেরানি সমীরন খাস্তগীর ও ট্রাফিক বিভাগের বাসব শীল। 

তারা সবাই ফিরিঙ্গিবাজার এলাকার অভয়মিত্র ঘাটসংলগ্ন বন্দর আবাসিক এলাকার বাসিন্দা।

আইনজীবী সোমেশ দাশ বলেন, আসামিরা বন্দর আবাসিক এলাকার কোয়ার্টারের গ্যারেজে অবৈধভাবে বাইরের গাড়ি রাখার জন্য ভাড়া দিয়ে আসছিল দীর্ঘদিন। এ বিষয়ে গত ২২ জুলাই ওই এলাকার কজন বাসিন্দা চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কাছে অভিযোগও করে। অভিযোগ পেয়ে চট্টগ্রাম বন্দরের ম্যাজিস্ট্রেট ও ভূমি বিভাগের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছিল।

সোমেশ দাশ বলেন, এতে ক্ষিপ্ত হয়ে আসামিরা তাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও সাম্প্রদায়িক উসকানিমূলক কথাবার্তা বলে। পরে তারা বন্দর মনোহরখালী আবাসিক সমিতির প্যাডে তাঁর নামে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ দিয়ে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ও বন্দর কর্তৃপক্ষ বরাবর গত ১২ সেপ্টেম্বর একটি চিঠি দেয়। যাতে তাঁকে মদ্যপ, কলোনিতে সরকারবিরোধী কর্মকাণ্ডে জড়িত বলে অভিযোগ করে। এতে তাঁর সুনাম ক্ষুণ্ন হওয়ায় মহানগর হাকিম আদালতে মামলাটি করা হয়েছে বলে উল্লেখ করেন আইনজীবী সোমেশ দাশ।



মন্তব্য