kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

সাকার কবরে শহীদ লেখা নামফলক ভাঙল ছাত্রলীগ

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০২:৩৩



সাকার কবরে শহীদ লেখা নামফলক ভাঙল ছাত্রলীগ

মানবতাবিরোধী অপরাধে ফাঁসি হওয়া সালাহউদ্দিন কাদের চৌধুরীর নামের আগে শহীদ লেখা থাকায় তাঁর কবরে লাগানো নামফলক অপসারণ করেছে ছাত্রলীগ। গত শুক্রবার বিকেলে চট্টগ্রামের রাউজানে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা সেটা অপসারণ করে।

এ ঘটনায় বিএনপির নেতাকর্মী ও সালাহউদ্দিন কাদেরের স্বজনরা নিন্দা ও ক্ষোভ জানিয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটনের মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মেজবানের আয়োজন করা হয়। ওই দিন দুপুরে রাউজানের গহিরায় রোটনের বাড়িতে আসেন ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানী। তাঁর সঙ্গে ছিল কেন্দ্রীয় ও চট্টগ্রাম জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। বিকেল ৪টার দিকে তিনি রোটনের মায়ের কবরে পুষ্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা জানান। তার আগে পাশের সালাহউদ্দিন কাদেরের কবরে লাগানো শহীদ লেখা নামফলক অপসারণ করেন। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ‘জয় বাংলা’ স্লোগান দেয়। 

গোলাম রাব্বানী নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘এই কাজটি (ওই নামফলক অপসারণ) অনেক আগেই করা উচিত ছিল। এটা আমার কাজ না। এটা তোমাদের করা উচিত ছিল।’ তিনি আরো বলেন, ‘অনেক কষ্ট, শ্রম, রক্তের বিনিময়ে বাংলাদেশ পেয়েছি। যারা বাংলাদেশ চায়নি, তাদের নামের আগে শহীদ থাকতে পারে না। এতে শহীদদের অপমান হবে। এ ধরনের নামফলককে ঘৃণা জানাই।’

এই ডিজিটাল ফ্লাক্স অপসারণের ভিডিও ফেসবুকে দেওয়ার পর সালাহউদ্দিন কাদের চৌধুরীর বাড়ির লোকজনের মধ্যে ক্ষোভ লক্ষ করা গেছে। এ ছাড়া বিএনপি নেতাকর্মীরা এ ঘটনায় নিন্দা জানিয়েছে।



মন্তব্য