kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

এলআইসিটি বেস্ট প্রজেক্ট এ্যাওয়ার্ড জিতলেন চবি শিক্ষার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৫৪



এলআইসিটি বেস্ট প্রজেক্ট এ্যাওয়ার্ড জিতলেন চবি শিক্ষার্থী

আইসিটি মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত এলআইসিটি সমাপনী অনুষ্ঠানে বেস্ট প্রজেক্ট এ্যাওয়ার্ড পেলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরর কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নাজমুল করিম নিপুন। সম্প্রতি ঢাকায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটোরিয়ামে সমাপনী অনুষ্ঠানে তার হাতে এ পদক তুলে দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

জানা যায়, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এ খাতে দক্ষ জনবল তৈরির জন্য বাংলাদেশের প্রায় সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এ কর্মশালাটি পরিচালিত হয়। এলআইসিটির এই উদ্দ্যোগে উপদেষ্টা পরিষদে আছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সচিব সজীব ওয়াজেদ জয় এবং তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। 

এ প্রতিযোগিতায় পাঁচটি ক্যাটাগরিতে অংশগ্রহণকারীদের পুরস্কৃত করা হয়। ৩০ হাজার প্রজেক্টের মধ্যে 'রেস্টুরান্ট বিল্ডিং সিস্টেম' এর ওপর তৈরি নাজমুল করিম নিপুনের প্রজেক্টটি জাভা ট্র্যাকে সেরা হিসেবে বিবেচিত হয়।
 
বেস্ট প্রজেক্ট এ্যাওয়ার্ডে ভূষিত হওয়া নাজমুল করিম নিপুন কালের কণ্ঠকে বলেন, প্রায় ছয় মাসব্যাপী এই প্রজেক্টের জন্য কাজ করি। কাজ করার সময় কখনো ভাবিনি এভাবে স্বীকৃতি পাব। যা অনেক ভালো লাগছে এবং সামনে কাজ করার অনুপ্রেরণা যোগাবে। তবে সবার কাজে লাগবে এ কথা মাথায় রেখে 'রেস্টুরান্ট বিল্ডিং সিস্টেম' অ্যাপসটি তৈরি করা হয়েছে।

উল্লেখ্য, পড়ালেখার পাশাপাশি নাজমুল করিম নিপুন ছাত্র রাজনীতিতে সক্রিয় আছেন। তিনি চবি শাখার ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সহ-সভাপতি ছিলেন। 

 

 



মন্তব্য