kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে নাছিরের সঙ্গে ছালামের হঠাৎ বৈঠক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:০৪



চট্টগ্রামে নাছিরের সঙ্গে ছালামের হঠাৎ বৈঠক

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে বিভিন্ন ইস্যুতে দূরত্ব ছিল একই কমিটির কোষাধ্যক্ষ ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের। দীর্ঘদিন ধরে তাদের মধ্যে একান্তে কোনো বৈঠকও হয়নি।

এ অবস্থায় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর নগরে সরকারি দলের প্রভাবশালী এই দুই নেতার মধ্যে রুদ্ধদার বৈঠক হয়েছে। হঠাৎ করে তাদের মধ্যে একান্ত বৈঠক নিয়ে নগর রাজনীতিতে নানামুখী আলোচনা চলছে। তবে কী নিয়ে দুই নেতার মধ্যে আলোচনা হয়েছে তা নিশ্চিত করে বলতে পারেননি কেউ।

একান্ত বৈঠকের বিষয়টি স্বীকার করেছেন সিটি মেয়রের একান্ত সহকারী মো. রায়হান ইউসুফ। গতরাতে তিনি কালের কণ্ঠকে বলেন, ‘আজকে (বৃহস্পতিবার) সন্ধ্যায় সিডিএ চেয়ারম্যান সিটি করপোরেশনে মেয়র মহোদয়ের সঙ্গে দেখা করেছেন। এ সময় কিছুক্ষণ তাঁরা একান্ত আলাপ করেছেন। তবে কী নিয়ে আলাপ-আলোচনা হয়েছে তা জানি না।’

একই বিষয়ে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম গতরাত সোয়া ১০টায় কালের কণ্ঠকে বলেন, ‘মাগরিবের নামাজের পর আমি মেয়র মহোদয়ের সঙ্গে দেখা করতে তাঁর কার্যালয়ে যাই। ১৫-২০ মিনিট সেখানে ছিলাম। আগামী শনিবার আমাদের কেন্দ্রীয় নেতারা ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে চট্টগ্রামে রাত্রি যাপন করবেন। নগরে কোনো কর্মসূচি না থাকলেও আমাদের কিছু দায়িত্ব কর্তব্য আছে। এসব বিষয়ে শেয়ার করতে গিয়েছিলাম।’  

আওয়ামী লীগের অনেক নেতা বলেছেন, সামনে নির্বাচন। মহানগর আওয়ামী লীগে নেতাদের মধ্যে ঐক্য প্রক্রিয়া শুরু হয়েছে। দূরত্ব মিটিয়ে নেতারা ক্রমেই ঐক্যবদ্ধ হচ্ছেন। নেতাদের মধ্যে বরফ গলতে শুরু করেছে। 

গত ১৭ সেপ্টেম্বর চট্টগ্রাম সিটি করপোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে নিয়ে মতবিনিময়সভা করেছিলেন নগর আওয়ামী লীগ। ওই বৈঠকে সিটি মেয়র, সিডিএ চেয়ারম্যান উপস্থিত ছিলেন। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের মাঝে তুলে ধরতে এবং উন্নয়নকাজে জনগণ যাতে কষ্ট না পায় সে ব্যাপারে করণীয় নির্ধারণে ওই বৈঠকের আয়োজন করা হয়েছিল।



মন্তব্য