kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চকরিয়ায় সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে আহত ৩

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:১০



চকরিয়ায় সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে আহত ৩

কক্সবাজারের চকরিয়ায় সশস্ত্র সন্ত্রাসীদের এলোপাতাড়ি গোলাগুলিতে নারীসহ তিনজন আহত হয়েছেন। এ সময় বুলডোজার দিয়ে এক দিনমজুরের বসতঘর গুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের ভাড়াটিয়া সন্ত্রাসীদের শতাধিক রাউন্ড গুলিতে শনিবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নের বৃন্দাবনখীল এলাকায় এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেছেন, ঘটনার কথা শুনে পুলিশ পাঠিয়েছিলাম। লিখিত অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। গুলিবিদ্ধরা হলেন- একই এলাকার শাহ আলমের ছেলে মিজবাহ (১৫), শামশুল আলমের ছেলে আবদুল মান্নান (৩২) ও শাহ আলমের স্ত্রী মাহমুদা খাতুন(৫০)। তাদের চকরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী বশিরুল আলম জানান, সন্ত্রাসীরা আগে থেকে শাহ আলমের ঘরটি জবরদখল করে নেয়ার চেষ্টা করে আসছিল। উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ বিষয়টি উত্থাপন করার পরও তারা কোনো ব্যবস্থা নিতে না পারাটাই দুঃখজনক। এ ব্যাপারে শাহ আলম অভিযোগ করেন, আদালত গত ৩ সেপ্টেম্বর ওই জমিতে নিষেধাজ্ঞা দেন। সশস্ত্র সন্ত্রাসীরা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আমার বসতঘরটি জোর করে গুড়িয়ে দিয়ে জমিটি জবরদখল করে নিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোর সাড়ে ৪টার দিকে ৩০-৪০ জনের সশস্ত্র সন্ত্রাসীর একটি দল ওই এলাকায় গিয়ে এলোপাতাড়ি গোলাগুলি শুরু করে। গুলির শব্দ পেয়ে এলাকাবাসী দিক-বিদিক পালিয়ে যায়। এ সময় সন্ত্রাসীরা ওই এলাকার আবদুল কাদেরের ছেলে শাহ আলমের বসতঘরটি বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয় এবং শতাধিক রাউন্ড গুলি করে। বাধা দিতে গিয়ে তিনজন গুলিবিদ্ধ হন।

 



মন্তব্য