kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ইন্দোনেশিয়ায় শুল্কমুক্ত সুবিধা চাইলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০২:৫৮



ইন্দোনেশিয়ায় শুল্কমুক্ত সুবিধা চাইলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি

ইন্দোনেশিয়ায় সরাসরি ফ্লাইট কানেক্টিভিটি স্থাপন এবং বাংলাদেশি পণ্যে শুল্কমুক্ত সুবিধা চেয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। গতকাল বুধবার ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়েমার্নোর সঙ্গে মতবিনিময়কালে চেম্বার সভাপতি এ অনুরোধ জানান। চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের চেম্বার কার্যালয়ে ওই মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

মাহবুবুল আলম বলেন, ২০১৬-১৭ অর্থবছরে বাংলাদেশের ১১০৭ দশমিক ১ মিলিয়ন ডলার আমদানির বিপরীতে রপ্তানির পরিমাণ মাত্র ৪৬ দশমিক ৩৯ মিলিয়ন ডলার। এ বিশাল বাণিজ্য ঘাটতি হ্রাস করতে আলোচনা, উদ্যোগ ও উভয় দেশের বেসরকারি খাতের মধ্যে সম্পর্ক জোরদার করা প্রয়োজন। 

এ সময় ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত বলেন, ‘অর্থনৈতিক ও সামগ্রিক বিবেচনায় বর্তমানে বাংলাদেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি রাষ্ট্র। সে কারণে দুই দেশের মধ্যে যোগাযোগ বাড়ানো অত্যন্ত সময়োপযোগী।’ তিনি আগামী ২৪-২৮ অক্টোবর ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় ট্রেড এক্সপোতে অংশ নিতে বাংলাদেশি উদ্যোক্তা ও ব্যবসায়ীদের আমন্ত্রণ জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) ও অঞ্জন শেখর দাশ, সাবেক পরিচালক মোহাম্মদ মহসিন প্রমুখ।



মন্তব্য