kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ফজলুল কবির চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি   

৮ সেপ্টেম্বর, ২০১৮ ০২:৫৬



ফজলুল কবির চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ

আলহাজ এ কে এম ফজলুল কবির চৌধুরী

বিশিষ্ট রাজনীতিবিদ ও সাবেক পার্লামেন্টারিয়ান আলহাজ এ কে এম ফজলুল কবির চৌধুরীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ শনিবার। এ উপলক্ষে মরহুমের গ্রামের বাড়ি গহিরায় সকাল ১০টায় পবিত্র কোরআন খতম, মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। তাতে মরহুমের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের শরিক হতে অনুরোধ করা হয়েছে। 

এদিকে ফজলুল কবির চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান নানা কর্মসূচি গ্রহণ করেছে। রাউজানের সংসদ সদস্য এবং রেলওয়ে মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী হলেন ফজলুল কবির চৌধুরীর ছেলে।

ফজলুল কবির চৌধুরী ১৯১৭ সালের ১ নভেম্বর রাউজান থানার গহিরা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম পোর্ট-ট্রাস্টের ভাইস চেয়ারম্যান, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট, মেরিন অ্যান্ড মার্কেন্টাইল একাডেমির গভর্নর ও চট্টগ্রাম ডিস্ট্রিক্ট কাউন্সিলের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন। 

এ ছাড়া তিনি সাবেক পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধী দলের নেতা এবং পূর্ব পাকিস্তান প্রাদেশিক আইন পরিষদের চেয়ারম্যান ছিলেন। ফজলুল কবির চৌধুরী সক্রিয় রাজনীতি ছাড়াও বহু জনহিতকর কাজ ও সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন।



মন্তব্য