kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

মহিউদ্দিন চৌধুরীর পরিবারের উদ্যোগে টুঙ্গিপাড়ায় আজ মেজবান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ আগস্ট, ২০১৮ ০২:০২



মহিউদ্দিন চৌধুরীর পরিবারের উদ্যোগে টুঙ্গিপাড়ায় আজ মেজবান

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এবারও চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হয়েছে। চট্টগ্রামের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও সাবেক মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে আজ বুধবার আয়োজিত এই মেজবানে ৪০ হাজার মানুষকে খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে। এর আগে টানা ২৮ বার মহিউদ্দিন চৌধুরী নিজে উপস্থিত থেকে মেজবান আয়োজন তদারকি করেছেন। 

মহিউদ্দিন চৌধুরী গত বছরের ১৪ ডিসেম্বর মারা যান। তাঁর অনুপস্থিতিতে এবার টুঙ্গিপাড়ায় প্রথম মেজবান দেখভাল করছেন মরহুমের বড় ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ পরিবারের সদস্যরা।

পরিবারের সদস্যরা গতকাল মঙ্গলবার জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় ও কলেজ মাঠে ৩০ হাজার মুসলিম এবং বালাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ১০ হাজার সনাতন ধর্মাবলম্বীর জন্য মেজবানের ব্যবস্থা করা হয়েছে। এ জন্য ৩৫টি গরু ও তিন হাজার মুরগি কেনা হয়েছে। মেজবান আয়োজনের উদ্দেশ্যে রবিবার মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীনের নেতৃত্বে ৪০ জনের একটি দল টুঙ্গিপাড়া পৌঁছায়। সঙ্গে চট্টগ্রামের বাবুর্চি মোহাম্মদ হোসেনসহ একটি দল গেছে রান্নার জন্য। 

এদিকে গতকাল বিকেলে চট্টগ্রাম নগরের জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণ থেকে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী, মহিউদ্দিন চৌধুরীর সহধর্মিণী ও মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, শফিক আদনানসহ সাড়ে তিন শ নেতাকর্মী গেছে টুঙ্গিপাড়ার উদ্দেশে। সব মিলে জাতির জনকের কবরে শ্রদ্ধা নিবেদন ও মেজবান উপলক্ষে চট্টগ্রাম থেকে হাজারো নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ টুঙ্গিপাড়ায় রয়েছে।



মন্তব্য