kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

মায়ের বাঁধা শেকলই মৃত্যু ডেকে আনল প্রতিবন্ধী ছেলের

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৮ ১৩:১০



মায়ের বাঁধা শেকলই মৃত্যু ডেকে আনল প্রতিবন্ধী ছেলের

চট্টগ্রামের চাঁদগাও এলাকার একটি বস্তিতে ঘরে শেকলবাঁধা অবস্থায় জীবন্ত দগ্ধ হয়ে মারা গেছে মানসিক প্রতিবন্ধী এক যুবক। ওই যুবকের নাম রবিউল আলম (৩০)। শেকলবন্দি থাকায় আগুন লাগার পর ওই ঘর ছেড়ে বেরোতে পারেননি রবিউল। আগুনের তীব্রতা এত বেশি ছিল, তাকে উদ্ধারও করা যায়নি। আগুনে জীবন্ত দগ্ধ হয়ে প্রাণ গেছে এই যুবকের।

আজ রবিবার সকাল ১০টার দিকে চাঁদগাও থানার উত্তর ফরিদারপাড়ার খন্দকার বাড়ির ওই কলোনিতে আগুনের সূত্রপাত হয়। এতে প্রায় ৩৬টি ঘর পুড়ে গেছে।

স্থানীয় বাসিন্দারা জানান, নিহত ওই তরুণের নাম মো. রবিউল, বয়স ত্রিশের কাছাকাছি। মানসিক প্রতিবন্ধীতার কারণে রবিউল কোনো কাজ করতে পারতেন না। তার মা ফাতেমা সংসার চালাতেন ভিক্ষা করে।

জানা গেছে, প্রতিদিনের মত আজ সকালেও রবিউলকে ঘরে শেকলে বেঁধে ভিক্ষা করতে বেরিয়েছিলেন তার মা। এর মধ্যে আগুন লাগলে কলোনির সবাই বেরিয়ে যায়, কিন্তু রবিউল পারেনি। আগুন নিয়ন্ত্রণে আসার পর শেকল কেটে রবিউলের পোড়া লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিস কর্মীরা।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (মিডিয়া) জসিম উদ্দিন সাংবাদিকদের জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে বায়েজিদ, কালুরঘাট ও আগ্রাবাদ ফায়ার স্টেশন থেকে সাতটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে সাড়ে ১১ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বসতির ৩৬টি কাঁচা ঘর পুড়ে গেছে।



মন্তব্য