kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে পশুর হাট উদ্বোধন

অনিয়ম চাঁদাবাজি সহ্য করা হবে না : সিটি মেয়র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১২ আগস্ট, ২০১৮ ০১:৫৫



অনিয়ম চাঁদাবাজি সহ্য করা হবে না : সিটি মেয়র

মেয়র আ জ ম নাছির উদ্দীন। ফাইল ছবি

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কোরবানির পশু বেচাকেনায় কোনো ধরনের অনিয়ম, বিশৃঙ্খলা বা চাঁদাবাজি হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। গতকাল শনিবার দুপুরে কর্ণফুলী পশুর হাট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আর এর মধ্য দিয়ে গতকাল থেকে চট্টগ্রাম নগরে কোরবানির পশু বেচাকেনা শুরু হলো। ঈদুল আজহার আগের দিন পর্যন্ত পশু বেচাকেনা চলবে। 

চট্টগ্রাম সিটি করপোরেশন সূত্রে জানা যায়, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সিটি করপোরেশন নগরীর বিভিন্ন স্থানে আটটি পশুর হাট ইজারা দিয়েছে। এর মধ্যে দুটি স্থায়ী ও ছয়টি অস্থায়ী পশুর হাট রয়েছে। স্থায়ী পশুর হাটগুলোর মধ্যে সাগরিকা গরুর বাজার ও বিবিরহাট গরুর বাজার এবং অস্থায়ী হাটগুলোর মধ্যে কর্ণফুলী নুর নগর হাউজিং এস্টেট, কাটগড় গরুর বাজার, সল্টগোলা গরুর বাজার, স্টিলমিল গরুর বাজার, কমল মহাজন গরুর বাজার ও পোস্তারপাড় ছাগল বাজার রয়েছে।

গতকাল নুর নগর হাউজিং এস্টেট ইলিয়াছ ব্রার্দাস মার্কেট মাঠে কর্ণফুলী পশুর হাট উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় আবদুল মন্নান। এতে বক্তব্য দেন এমইবি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সামসুল আলম, স্থানীয় কাউন্সিলর হারুন উর রশিদ, এম আশরাফুল আলম, হাসান মুরাদ বিপ্লব প্রমুখ।

সিটি মেয়র বলেন, সব ব্যবসায়ীর স্বাধীনভাবে যেকোনো হাটে ব্যবসা করার অধিকার রয়েছে। ব্যবসায়ীদের নিরাপত্তা ও স্বাধীনভাবে চলাফেরার ক্ষেত্রে প্রশাসনের নজরদারি অব্যাহত থাকবে। পশুর বাজারে কোনো ধরনের অভিযোগ পাওয়া গেলে কাউকেই ছাড় দেওয়া হবে না।



মন্তব্য