kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রাম স্টেশনে অগ্রিম টিকিট প্রত্যাশীর দীর্ঘ লাইন

কালের কণ্ঠ অনলাইন   

১১ আগস্ট, ২০১৮ ১০:২৯



চট্টগ্রাম স্টেশনে অগ্রিম টিকিট প্রত্যাশীর দীর্ঘ লাইন

২২ আগস্ট কোরবানির সম্ভাব্য দিন ধরে ২০ আগস্টের আগাম টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা গেছে চট্টগ্রাম রেল স্টেশনে। মাঝেমধ্যে পুলিশের বাঁশি, যাত্রীদের হইহুল্লোড়ে জমজমাট স্টেশন চত্বর। আজ শনিবার সকাল আটটা থেকে বিক্রি হচ্ছে ২০ আগস্টের বিভিন্ন গন্তব্যের আগাম টিকিট। টিকিট পেতে অনেকেই শুক্রবার সন্ধ্যা থেকে লাইনে অপেক্ষা করছেন।

চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার মো. আবুল কালাম আজাদ জানান, ২০ আগস্টের ১২টি ট্রেনের ৮ হাজার ৮১৩টি টিকিটের মধ্যে ৬ হাজার ৮১৫টি টিকিট আটটি কাউন্টারে বিক্রি হচ্ছে। ২৫ শতাংশ টিকিট অনলাইনে, ৫ শতাংশ ভিআইপিদের রিকুইজিশনে, ৫ শতাংশ রেলের কর্মীদের পাস দেখে দেওয়া হচ্ছে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আগাম টিকিট বিক্রির প্রথম দিন ৬০ শতাংশ, দ্বিতীয় দিন ৮০ শতাংশ ও তৃতীয় দিন শুক্রবার ৮৫ শতাংশ টিকিট বিক্রি হয়েছে চট্টগ্রামে।

তিনি জানান, চট্টগ্রাম থেকে চাঁদপুরে ৩টি, ময়মনসিংহে ১টি ঢাকার ৬টি, সিলেটের ২টি আন্তঃনগর ট্রেনের আগাম টিকিট বিক্রি হচ্ছে। এর বাইরে মেইল ও এক্সপ্রেস ট্রেনের টিকিট যাত্রার দিন দেওযা হবে। রেলওয়ে কর্তৃপক্ষ সর্বোচ্চ যাত্রী পরিবহনে এক্সট্রা বগি, স্পেশাল ট্রেনের ব্যবস্থা করেছে।

 



মন্তব্য