kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

বন্ড সুবিধায় আমদানি

চট্টগ্রামে ২৩ লাখ টাকার কাপড়সহ তিনজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১০ আগস্ট, ২০১৮ ০৫:০৪



চট্টগ্রামে ২৩ লাখ টাকার কাপড়সহ তিনজন গ্রেপ্তার

বন্ড সুবিধায় আমদানি করা ২৩ লাখ টাকার কাপড়সহ তিন পাচারকারীকে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের পাহাড়তলী থানা পুলিশ। এ সময় কাপড় বোঝাই একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়। গতকাল বৃহস্পতিবার ভোরে পাহাড়তলী থানার এ কে খান মোড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার আশিকুর রহমান।

গ্রেপ্তার তিনজন হলেন নোয়াখালীর সুধারাম দেবীপুর এলাকার নজির আহমদের ছেলে মো. আলমগীর হোসেন, চাঁদপুরের আশিকাটি সেনগাঁও এলাকার মো. আনোয়ার হোসেন তালুকদারের ছেলে মো. সম্রাট ও নড়াইলের ডুমুরতলা এলাকার মো. কিবরিয়ার ছেলে মো. সজীব। এর মধ্যে সম্রাট কাভার্ড ভ্যানের চালক, সজীব সহকারী এবং আলমগীর এসব কাপড়ের মালিকপক্ষের লোক বলে জানা গেছে।

গ্রেপ্তার তিনজনের কাছ থেকে জব্দ করা হয়েছে ২৩৩ রোল গার্মেন্টের কাপড়। এসব কাপড়ের মূল্য প্রায় ২৩ লাখ টাকা বলে জানিয়েছে পুলিশ।

গতকাল বিকেলে তিনজনকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়। এ সময় তাদের পাঁচদিন করে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। তবে গতকাল রিমান্ড শুনানি হয়নি।

পাহাড়তলী থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, বন্ড সুবিধায় আমদানি করা কাপড়সহ গ্রেপ্তার তিন পাচারকারীকে আদালতে হাজির করে পাঁচদিন করে রিমান্ড চাওয়া হয়েছে।

তিনি আরো বলেন, তারা তিনজন বড় একটি চক্রের সদস্য। বন্ড সুবিধায় কাপড় আমদানি করে সেই কাপড় কিছুদিন বিভিন্ন গুদামে মজুদ রাখে। পরে ভুয়া ঠিকানায় চালান তৈরি করে এসব কাপড় পাচার করে। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে বিশেষ তথ্য পাওয়া যাবে বলে জানান তিনি।

গ্রেপ্তারের পর তিনজন পুলিশের কাছে দাবি করেছে এসব কাপড় নগরের বায়েজীদ এলাকা থেকে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় নিয়ে যাওয়া হচ্ছিল।



মন্তব্য