kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ফেনীতে সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন

ফেনী প্রতিনিধি   

২১ জুলাই, ২০১৮ ০১:২৫



ফেনীতে সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে এবং ফেনী জেলা প্রশাসনের উদ্যোগে ফেনীতে দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন হয়েছে। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৫টায় জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত উৎসবে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নাসির উদ্দিন আহমেদ।

ফেনীর জেলা প্রশাসক মনোজ কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আশীষ কুমার সরকার, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অভিনেত্রী রোকেয়া প্রাচী ও ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান।

জেলা প্রশাসন সূত্র জানায়, স্থানীয় শিল্পী, কবি, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মীদের অংশগ্রহণে দুই দিনব্যাপী ‘সাংস্কৃতিক উত্সব’ জেলা শিল্পকলা একাডেমিতে প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। উত্সবে রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত, দেশাত্মবোধক গান, পল্লীগীতি, লালনগীতি, লোকগীতি, আঞ্চলিক গান, জারি-সারি, মুর্শিদি গান ও একক অভিনয় পরিবেশিত হবে।

প্রধান অতিথি বলেন, দেশের সংস্কৃতি বিকাশে দেশব্যাপী এ উত্সব হচ্ছে। সংস্কৃতি বিকাশে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শহীদ জহির রায়হান হল পুনর্নির্মাণের জন্য সংস্কৃতিকর্মীদের দাবির পরিপ্রেক্ষিতে হলটি দ্রুত নির্মাণ করা হবে বলে তিনি জানান।



মন্তব্য