kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কক্সবাজারে বেসরকারি পর্যায়ে হ্নীলা মঈন উদ্দিন কলেজ শীর্ষে

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার    

২০ জুলাই, ২০১৮ ২১:৪৮



কক্সবাজারে বেসরকারি পর্যায়ে হ্নীলা মঈন উদ্দিন কলেজ শীর্ষে

শিক্ষায় পিছিয়ে পড়া কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা টেকনাফের হ্নীলায় প্রতিষ্ঠার পর এইচএসসি পরীক্ষায় দ্বিতীয় বারের মতো ধারাবাহিক সাফল্য বজায় রেখেছে হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ। জেলায় বেসরকারি পর্যায়ে এবারো প্রথম স্থানে রয়েছে প্রতিষ্ঠানটি।

গতকাল বৃহস্পতিবার প্রকাশিত চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার ফল অনুযায়ী জেলায় সরকারি  কলেজের মধ্যে কক্সবাজার সরকারি কলেজে ৯২২ জন পরীক্ষার্থীর মধ্যে ৮৩৬ জন পাস করেছেন। পাসের হার ৯০.৬৭ শতাংশ এবং সাফল্যে জেলায় প্রথম স্থান অধিকারী কক্সবাজার সরকারি মহিলা কলেজে এক হাজার সাতজন পরীক্ষার্থীদের মধ্যে ৭৯০ জন পাস করেছে। যা পাসের হার ৭৮.৪৫ শতাংশ এবং সাফল্যে জেলায় দ্বিতীয় স্থান।

অপরদিকে, টেকনাফের হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ প্রতিষ্ঠার পর দ্বিতীয় বারের মতো ১২১ জন পরীক্ষার্থীদের মধ্যে ৮৭ জন পাস করেছে। যা পাসের হার ৭১.৯৮ শতাংশ এবং সাফল্যে জেলায় তৃতীয়  স্থান অর্জন করেছে এবং জেলায় বেসরকারি কলেজের  মধ্যে রয়েছে শীর্ষ স্থানে।

এই ব্যাপারে হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ ন ম তৌহিদুল মাশেক তৌহিদ বলেন, 'কলেজের চেয়ারম্যান, ট্রাস্টিবৃন্দের আন্তরিকতা, শিক্ষক ও কর্মচারীদের ঐকান্তিক প্রচেষ্টা এবং অভিভাবকদের সহযোগিতায় আজকের এই ফল। এই ধারা অব্যাহত থাকলে আগামীতেও সাফল্য আমাদের কাছে ধরা দেবে।'  



মন্তব্য