kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

এনভায়রনমেন্টাল মডেলিংয়ে অংশ নিতে

জাপান যাচ্ছে চবির ১০ ছাত্রী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৭ জুলাই, ২০১৮ ০১:৩৪



জাপান যাচ্ছে চবির ১০ ছাত্রী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সঙ্গে জাপানের নারা উইম্যান ইউনিভার্সিটির সম্পাদিত চুক্তির আলোকে চবির বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট, গণিত ও পরিসংখ্যান বিভাগের ১০ জন ছাত্রী জাপানের নারা উইম্যান বিশ্ববিদ্যালয়ে এনভায়রনমেন্টাল মডেলিংয়ের উপর প্রশিক্ষণে অংশগ্রহণ করতে যাচ্ছে। এ প্রশিক্ষণ আগামী ২৩ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সোমবার ১০ জন ছাত্রী উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সঙ্গে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, প্রশিক্ষণ টিমের সার্বিক তত্ত্বাবধায়ক বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. জরিন আখতার ও উক্ত ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. এ এইচ এম রায়হান সরকার উপস্থিত ছিলেন।

জানা যায়, উক্ত চুক্তির আলোকে ২০১৭ সলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের ১০ জন ছাত্রী প্রথমবারের মতো উক্ত বিশ্ববিদ্যালয়ে ১০দিনের ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণ করেছিল। একইবছর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নারা উইম্যান ইউনিভার্সিটি পরিদর্শন এবং উক্ত বিশ্ববিদ্যালয়ের সঙ্গে মতবিনিময় সভায় যোগদানের ফলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়-নারা উইম্যান বিশ্ববিদ্যালয়ের সহযোগিতা কার্যক্রমের এক নতুন মাত্রা পায়।

তারই ধারাবাহিকতায় এ বছরও ১০ জন ছাত্রী ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণ করছে। অংশগ্রহণকারী ছাত্রীরা হলেন-আফরিন সুলতানা, শাহানা সুলতানা রুমা, আফরোজা হাছান আফরিন, আমিনা সাদিয়া, সোনিয়া আকতার, মাহে নূসরাত, স্বাগতা চৌধুরী, নাজনীন সুলতানা, রোকসানা ইয়াছমিন ও সুলতানা নাজনীনাতুল আলী।



মন্তব্য