kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

সীতাকুণ্ডে সরকারি জায়গায় আ’লীগ নেতার দোকান

‘সবাই করছে, আমি করলে দোষ কী’

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৪ জুলাই, ২০১৮ ০১:৪৯



সীতাকুণ্ডে সরকারি জায়গায় আ’লীগ নেতার দোকান

চট্টগ্রামের সীতাকুণ্ডের কদমরসুল বাজারে এক আ’লীগ নেতার বিরম্নদ্ধে সরকারি ৬’শতক জায়গা দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ নিয়ে উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেছে ঐ বাজারের ইজারাদার। অভিযোগ পাবার কথা স্বীকার করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ইউএনও। তবে বিষয়টি নিয়ে ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
 
কদমরসুল স্থানীয় ঐতিহ্যবাহি বাজার।  অভিযুক্ত ব্যক্তির নাম মোঃ আবদুল হাদী। তিনি বাজারের ব্যবসায়ী ও স্থানীয় ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক ।
 
ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, আবদুল হাদী পাকা দোকান ঘর নির্মাণ কাজের তদারকি করছেন। জায়গা দখল প্রসঙ্গে জানতে চাইলে আবদুল হাদী সাংবাদিকদের বলেন, ‘এখানে আমার ছেলে দোকান নির্মাণ করছে। আমি কাজের তদারকি করছি’। তিনি পাল্টা অভিযোগ করে বলেন, ‘সবাই তো সরকারী জায়গাতেই দোকান তৈরী করছে। আমি করলে দোষ কি?’
 
কদম রসুল বাজারের ইজারাদার মোহাম্মদ সেলিম বলেন, এ বাজারের সরকারী জায়গায় অনেকগুলো অস্থায়ী দোকান বসে। কিন্তু আ’লীগ নেতা হাদী কোন নিয়ম কানুনের তোয়াক্কা না করে সেখানে অবৈধভাবে ৬’শতক জায়গা দখল করে লম্বালম্বি আকারে পাকা দোকান ঘর নির্মাণ শুরম্ন করেছেন। আমরা বাধা দিলেও তিনি শুনছেন না। বাজার কমিটির সাধারণ সম্পাদক মেহের আলী অভিযোগ করে বলেন, আ’লীগ নেতা আবদুল হাদী আগে বাজারের ইজারাদার ছিলেন। এখন তিনি ড়্গমতাসীন দলের নেতা। তাই প্রভাব খাটিয়ে কোটি টাকা মূল্যের সরকারী ৬শতক জায়গা দখল করে দোকান নির্মাণ করছেন। 
 
উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম বলেন, ‘আমি সেখানে সরেজমিন গিয়েছিলাম। সরকারি জায়গায় দোকান নির্মাণ না বন্ধ রাখার জন্য বলেছি। জায়গাটি আমরা মেপে দেখব। যদি সরকারী জায়গায় পড়ে তাহলে ভেঙে দেওয়া হবে।’


মন্তব্য