kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

হাতিয়ায় অসহায় পরিবারকে ঘর দিল উবা

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

১৪ জুলাই, ২০১৮ ০১:২৫



হাতিয়ায় অসহায় পরিবারকে ঘর দিল উবা

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরচেঙ্গা গ্রামে তাদের বাস। পরিবারপ্রধান সালাউদ্দিন একসময় দিনমজুরের কাজ করতেন। শারীরিক অসুস্থতায় এখন কর্মক্ষম। চার সন্তান আর স্ত্রীকে নিয়ে একটি ঝুপড়িতে তিনি থাকতেন। এই অসহায় পরিবারের পাশে এগিয়ে এসেছে একদল তরুণ। তারা ওই পরিবারটিকে একটি টিনের ঘর নির্মাণ করে দিয়েছে।
 
সহায়তকারী তরুণরা উপকূল বাঁচাও আন্দোলন (উবা) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য। তারা সালাউদ্দিনের ঘর আর অসহায়ত্বের কথা উবার অনলাইন গ্রুপে পোস্ট করে। এটি দেখে এগিয়ে আসে অনেকেই। সম্মিলিত সহায়তায় নির্মাণ করা হয় একটি টিনের ঘর। গত বৃহস্পতিবার বিকেলে সেটি সালাউদ্দিনের পরিবারের হাতে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর ই আলম। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ আ ফ ম মনির উদ্দীন, সমাজসেবক ফখরুল ইসলাম, ইউপি সদস্য মোসলেহ উদ্দিন ফারুক, সাবেক ইউপি সদস্য নেছার উদ্দিন, উবার সদস্য মো. নোমান, এস ডি রাসেল, ইসতিয়াক নূর প্রমুখ।
 
হাতিয়ার বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ এনামুল হক বলেন, ‘এই তরুণদের প্রচেষ্টায় উপকূল ও উপকূলের মানুষ এগিয়ে যাবে। আমি মনে করি, এভাবে যদি সবাই কাজ করে তাহলে উপকূলীয় অঞ্চলে আর কেউ ঘরহারা থাকবে না।’


মন্তব্য