kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

বান্দরবান জেলা বিএনপির সভাপতি-সম্পাদকসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান    

২২ জুন, ২০১৮ ২১:২৩



বান্দরবান জেলা বিএনপির সভাপতি-সম্পাদকসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা

খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি পালনকালে বেআইনি সমাবেশ এবং ইজিবাহক ও মোটরসাইকেল ভাঙচুরের অভিযোগে বান্দরবান জেলা বিএনপির সভানেত্রী মাম্যাচিং এবং সাধারণ সম্পাদক জাবেদ রেজাসহ দলের ৯০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সংঘটিত একটি ঘটনার পর গভীর রাতে বান্দরবান সদর থানার ওসি গোলাম সারোয়ার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তবে পুলিশ আজ শুক্রবার বিকেলে মামলা দায়েরের কথা স্বীকার করেছেন।

এদিকে, মামলার খবর পেয়ে জেলা বিএনপির জ্যেষ্ঠ  নেতারা গ্রেপ্তার এড়াতে গা ঢাকা দিয়েছেন। শুক্রবার দিনভর বিএনপির নেতা বা কর্মী সমর্থকদের কাউকেও শহরে দেখা যায়নি। তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা অভিযোগ করেছেন, পুলিশ তাদের শান্তিপূর্ণ আন্দোলনে বেপরোয়া লাঠিচার্জ করে কয়েকজনকে আহত এবং পাঁচজনকে গ্রেপ্তার করেছে। এ জন্য মামলা করার কথা বিএনপির। কিন্তু মার খেয়েও বিএনপিকেই মামলার আসামি হতে হয়েছে।

পুলিশের দায়ের করা মামলায় জেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও বৃহস্পতিবার বিএনপির মিছিল থেকে আটক আরো পাঁচজনের নাম উল্লেখ করা হয়েছে। এরা হলেন জাবেদ রেজার ভাই সেলিম রেজা, ছাত্রদল নেতা উক্যচিং মারমা, মোহাম্মদ শাহাদাৎ, মোহাম্মদ ইউছুফ ও আবুল কাশেম।

অভিযোগ পত্রে বলা হয়, বেআইনি কার্যকলাপ সংঘটনে জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের আরো ৮০-৯০ জন নেতাকর্মী অংশ নেন। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, কয়েকজন পুলিশ কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শীর লিখিত আবেদনের ভিত্তিতে এই মামলা রুজু করা হয়। তদন্ত সাপেক্ষে জড়িতদের চিহ্নিত ও গ্রেপ্তার করা হবে। 



মন্তব্য