kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে সড়ক মেরামতের কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ জুন, ২০১৮ ০২:৩৭



চট্টগ্রামে সড়ক মেরামতের কাজ শুরু

চট্টগ্রামে অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত সড়কগুলোর মেরামতের কাজ শুরু হয়েছে। গতকাল বুধবার চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এই কাজ শুরু করে। 

চসিক কর্মকর্তারা জানান, সড়ক সংস্কারের জন্য নগরের ৪১টি ওয়ার্ডকে ৯টি ভাগে ভাগ করা হয়েছে। এ কর্মসূচিতে করপোরেশনের নিজস্ব কর্মীসহ ২৫০ জন শ্রমিক কাজ করছে। প্রথম পর্যায়ে ক্ষতিগ্রস্ত প্রধান সড়কগুলো মেরামত করা হচ্ছে। এর পর উপসড়ক ও অলিগলি মেরামত করা হবে। আগামী সাত দিনের মধ্যে নগরীর ক্ষতিগ্রস্ত সড়কগুলো চলাচলের উপযোগী করা হবে। গত সোমবার করপোরেশনের প্রকৌশলীদের সঙ্গে এক বৈঠকে মেয়র আ জ ম নাছির উদ্দীন ক্ষতিগ্রস্ত সড়কগুলো দ্রুত মেরামতের নির্দেশ দেন।

নগর সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা কালের কণ্ঠকে বলেন, সিটি করপোরেশনের নিজস্ব অ্যাসফল্ট প্লান্ট ব্যবহারের মাধ্যমে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতের কাজ শুরু হয়েছে। এ ছাড়া অতিবর্ষণে কী পরিমাণ সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে তা নিরূপণের কাজও চলছে। 

এদিকে আগামী রবিবার চসিকে এক সমন্বয় সভার আয়োজন করা হয়েছে। এতে নগরের বিভিন্ন সেবা সংস্থার প্রধান ও প্রতিনিধি উপস্থিত থাকার কথা আছে। সেখানে নগরের জলাবদ্ধতাসহ বিভিন্ন নাগরিক সমস্যা ও তার সমাধান নিয়ে আলোচনা হতে পারে।



মন্তব্য