kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

মহেশখালী-উখিয়ায় মাটি ও গাছ চাপায় নিহত ২

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৮ ১১:৫৫



মহেশখালী-উখিয়ায় মাটি ও গাছ চাপায় নিহত ২

কক্সবাজারের মহেশখালী এবং উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুইজনের মৃত্যু হয়েছে। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ভারি বৃষ্টিপাতে পাহাড় ধসে মাটি চাপা এবং গাছ চাপায় এ দুর্ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সকালে মহেশখালীর হোয়ানক ইউনিয়নের পানিরছড়া এলাকা এবং উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের তেলিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানান সংশ্লিষ্টরা। মহেশখালীর অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত তিন দিন ধরে সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে মহেশখালীতে ভারি বৃষ্টিপাত হচ্ছে। মঙ্গলবার ভোররাত থেকেও প্রবল বৃষ্টিপাত হচ্ছে। আজ মঙ্গলবার সকালে হোয়ানক ইউনিয়নের পানিরছড়া এলাকায় ভারি বৃষ্টিপাতের সময় বাড়ির শৌচাগারে ছিলেন তিনি। এ সময় পাহাড় ধসে বাড়ির পেছনের অংশের ওপর এসে পড়ে। এতে ঘটনাস্থলে মাটি চাপা পড়ে তিনি মারা যান। নিহত ব্যক্তি মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়া এলাকার বাসিন্দা মো. বাদশা মিয়া (৩৫)।

 এদিকে, ভারি বৃষ্টিপাত ও ঝোড়ো হাওয়ায় উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের জামতলী এলাকায় গাছ চাপায় এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে বলে জানান উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের। গত কয়েকদিন ধরে উখিয়ায় ঝোড়ো হাওয়ার পাশাপাশি ভারি বৃষ্টিপাত হচ্ছে। মঙ্গলবার সকালে ঝোড়ো হাওয়ার সময় গাছ চাপা পড়ে তার মৃত্যু হয়। নিহত রোহিঙ্গা উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের জামতলী এলাকার হোসেন আহমদের ছেলে মোহাম্মদ আলী (২০)। নিহতের মৃতদেহ উদ্ধার করে ক্যাম্পের স্থানীয় এক হাসপাতালে রাখা হয়েছে বলে জানান ওসি খায়ের।

 



মন্তব্য