kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

নিউ ইয়র্কে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি ছাত্র নিহত

ফেনী প্রতিনিধি   

১০ জুন, ২০১৮ ০১:৫৫



নিউ ইয়র্কে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি ছাত্র নিহত

আরিফুল ইয়াকুব রনি। ছবি: কালের কণ্ঠ

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে আরিফুল ইয়াকুব রনি (২৪) নামের এক যুবক নিহত হয়েছেন। রনির বাড়ি ফেনীর দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের চণ্ডীপুর গ্রামে। তিনি নিউ ইয়র্কের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্র জানায়, দাগনভূঞা উত্তর চণ্ডীপুর গ্রামের বজু পণ্ডিতবাড়ির ইয়াকুব রতন স্ত্রী, একমাত্র ছেলে রনি ও দুই মেয়ে নিয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে চার্চ-ম্যাকডোনাল্ড এলাকায় বসবাস করেন। রনি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি খণ্ডকালীন চাকরিও করতেন।

রনির গ্রামের বাড়ির প্রতিবেশী শাহীন মিয়া জানান, শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টার দিকে তাঁরা রনির মৃত্যুর সংবাদ পান। নিউ ইয়র্ক থেকে তাঁর বাবা রতন মিয়া তাঁদের জানিয়েছেন ব্রুকলিনে ফ্লাটবুশ এলাকায় সন্ত্রাসীদের ছোড়া গুলিতে রনি ও আরেক বাংলাদেশি গুলিবিদ্ধ হয়। তাদের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে কিংস কাউন্টি হাসপাতালে নেয়। সেখানে কর্তব্যরত চিকিত্সক রনিকে মৃত ঘোষণা করেন। 

ঘটনার পর থেকে নিউ ইয়র্ক পুলিশ সন্ত্রাসীদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে এবং সর্বসাধারণের সহায়তা চেয়ে পুলিশ হটলাইন নম্বর চালু করেছে, যার নম্বর : ১-৮০০-৫৭৭-৮৪৭৭। গতকাল শনিবার নিউ ইয়র্কের স্থানীয় সময় বাদ জোহর চার্চ-ম্যাকডোনাল্ডে দারুল জান্নাহ মসজিদে জানাজা শেষে যুক্তরাষ্ট্রে তাঁর লাশ দাফন করার কথা। যুক্তরাষ্ট্রপ্রবাসী বাংলাদেশিদের মধ্যে এ ঘটনায় শোক বিরাজ করছে।

নিউ ইয়র্কের পুলিশ প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে জানায়, ৫৫০ ওসেন এভিনিউয়ে অবস্থিত অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের সামনে চার যুবক ঝগড়ায় লিপ্ত হয়। একপর্যায়ে রনিকে গুলি করা হয়। একই সময়ে রনির সঙ্গে থাকা আরেক বাংলাদেশি যুবককেও ছুরিকাঘাত করা হয়। এরপর দুর্বৃত্তরা পালিয়ে যায়। 

ফেনীর বাড়িতে চাচা মাইনউদ্দিন বাহার থাকেন। তিনি জানান, এ খবরে তাঁদের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে। 



মন্তব্য