kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে সোয়া কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৬ মে, ২০১৮ ০১:৪৮



চট্টগ্রামে সোয়া কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ

চোরাই পথে আনা সোয়া কোটি টাকার ভারতীয় কাপড় চট্টগ্রামে জব্দ করেছে শুল্ক গোয়েন্দা দল। গতকাল শুক্রবার চট্টগ্রামের রহমতগঞ্জের দেওয়ানজি পুকুর পারে ‘অর্ণব’ নামের সুপারশপ থেকে কাপড়গুলো জব্দ করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। 

জব্দ করা কাপড়ের মধ্যে ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের দামি শাড়ি, বিভিন্ন ডিজাইনের লেহেঙ্গা, থ্রিপিস, পাঞ্জাবি, শাল আছে। অভিযানে শুল্ক গোয়েন্দার পাশাপাশি র্যাব ও কোস্ট গার্ড সদস্যরা অংশ নেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের রাজস্ব কর্মকর্তা মোরশেদ আলী চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সোয়া কোটি টাকার কাপড় উদ্ধার করা হয়েছে। অর্ণব সুপারশপের মালিক গোপাল কৃষ্ণ নন্দী এসব কাপড়ের বিপরীতে বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। এসব কাপড় বিভিন্নভাবে চোরাই পথে দেশে আনা হয়েছে। এতে বিপুল শুল্কফাঁকির ঘটনা প্রমাণিত হয়েছে।

চট্টগ্রামের রহমতগঞ্জের মতো পাইকারি কাপড়ের সবচেয়ে বড় বাজার টেরিবাজার ঘিরে দীর্ঘদিন ধরে চোরাই কাপড়ের রমরমা ব্যবসা চলছে বলে অভিযোগ আছে। শুধু ‘অর্ণব’ সুপারশপের বিরুদ্ধে কেন অভিযান—এ প্রশ্নের জবাবে মোরশেদ আলী বলেন, ‘সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয়েছে। অন্য প্রতিষ্ঠানগুলোর তথ্যও আমরা সংগ্রহ করছি।’ 



মন্তব্য