kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

নাইক্ষ্যংছড়িতে পাহাড়ধস: তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

২৪ মে, ২০১৮ ০২:০৫



নাইক্ষ্যংছড়িতে পাহাড়ধস: তদন্ত কমিটি গঠন

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে গত সোমবারের পাহাড় ধসের ঘটনায় ৪জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনা তদন্তে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

পাহাড় কেটে মৎস্য প্রকল্পের নিষ্কাশন নালা নির্মাণকালে সোমবার দুপুরে পাহাড় ধসে এক নারীসহ ৩ শ্রমিক নিহত হয়। মাটির নীচ থেকে জীবিতাবস্থায় উদ্ধার করা হয় আরো ২ শ্রমিককে।

এদিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বুধবার ২৩ মে ঘটনাস্থল পরিদর্শন এবং হতাহতদের পরিবারের মধ্যে অর্থ সহায়তা বিতরণ করেন।

বান্দরবানের জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন তালুকদার, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস এম সরওয়ার কামাল, থানার ওসি মোহাম্মদ আলমগীর শেখ এবং উর্ধতন সরকারি কর্মকর্তারা এ সময় প্রতিমন্ত্রীর সাথে ছিলেন।

বান্দরবানের জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানান, পাহাড় ধসের প্রকৃত ঘটনা তদন্ত এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিতকরণের জন্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুফিদুল আলমকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস এম সরওয়ার কামাল, বান্দরবান ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক ইকবাল হোসেন ও ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গির আজিজকে এই কমিটির সদস্য করা হয়েছে। 

ইতোমধ্যেই কমিটি কাজ শুরু করেছে বলে জেলা প্রশাসক জানিয়েছেন। 

নাইক্ষ্যংছড়ি থানার ওসি মোহাম্মদ আলমগীর শেখ জানান, ঘটনার পরদিন ঘুমধুম ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ প্রধান ছৈয়দ আলম বাদি হয়ে মঙ্গলবার ২২ মে নাইক্ষ্যংছড়ি থানায় দণ্ডবিধি ৩০৪(ক)/১১৪ এবং ভূমি ইমারত আইনের ১২(১১) ধারায় একটি মামলা দায়ের করেন।

মামলায় মৎস্য প্রকল্পের মালিক সুপায়েন বড়ুয়া, রিটন বড়ুয়া, ভুট্টো বড়ুয়া ও প্রতিয়া বড়ুয়াকে আসামি করা হয়েছে।



মন্তব্য