kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

নাইক্ষ্যংছড়িতে পাহাড়ধসে চার শ্রমিক নিহত

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান    

২১ মে, ২০১৮ ১৪:২৫



নাইক্ষ্যংছড়িতে পাহাড়ধসে চার শ্রমিক নিহত

বান্দরবানের সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়িতে পাহাড়ধসে এক নারীসহ চার শ্রমিক নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরো একজন। আজ সোমবার (২১ মে) দুপুরে উপজেলার বরইতলি মনজয়পাড়া এলাকায় এ পাহাড়ধসের ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুযায়ী, মনজয়পাড়া এলাকায় একটি ব্যক্তি মালিকানাধীন ড্রেনের নির্মাণ কাজ করার সময় দুপুর সাড়ে ১২টার দিকে রাস্তার পাশের একটি পাহাড় ধসে পড়ে। এতে এ হতাহতের ঘটনা ঘটে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সরোয়ার কামাল বলেন, পাহাড়ধসের ঘটনার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে রওয়ানা হয়েছেন। তিনি বলেন, ঘটনাস্থলের কাছেই কক্সবাজার সদর ও উখিয়া ফায়ার স্টেশনকে খবর দেওয়া হয়েছে।

নিহতরা হলেন আবু আহমেদ (৩০), মোহাম্মদ জসিম (২৫), নুরুল হাকিম (২৫) ও সোনা মেহের (৩৫)। নূর মোহাম্মদকে (২৭) মাটি চাপা পড়া অবস্থা থেকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদ সদস্য ক্য ম্রা উ মারমা বলেন, ব্যক্তিগত একটি ড্রেন নির্মাণ কাজে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেই পাঁচজন শ্রমিক কাজ করছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ করে পার্শবর্তী পাহাড়ের একাংশ ধসে পড়লে তারা মাটি চাপা পড়েন।

খবর পেয়ে স্থানীয়রা উদ্ধার কাজ শুরু করে। পরে পুলিশ ও বিজিবি সদস্যরা উদ্ধার কাজে অংশ নেয়। কিন্তু মরদেহগুলো ২০-২৫ ফুট মাটির নিচে পড়ে থাকায় এখনো তাদেরকে উদ্ধার করা যায়নি। 

 



মন্তব্য