kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ঢাকা-চট্টগ্রাম ফোরলেনে কমেছে যানজট

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মে, ২০১৮ ১৩:৪০



ঢাকা-চট্টগ্রাম ফোরলেনে কমেছে যানজট

গত রোববার রাত থেকে টানা ৩ দিন সীমাহীন যানজটের ভোগান্তির পর চতুর্থ দিনে বৃহস্পতিবার ভোর থেকে ঢাকা-চট্টগ্রাম ফোরলেনের কুমিল্লা অংশে যানজট পরিস্থিতি উন্নতির দিকে। আজ বৃহস্পতিবার সকালে দাউকান্দি এলাকার গৌরিপুর থেকে মেঘনা গোমতি সেতুর টোলপ্লাজা পর্যন্ত যানজট ১০ কিলোমিটারে নেমে এসেছে। এছাড়া দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকাগামী দাউদকান্দি ফোরলেনে টোলপ্লাজা থেকে হাসানপুর-শহীদগর পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার এলাকা জুড়ে যানজট ছিল।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মহাসড়কে পণ্যবাহী গাড়ির অতিরিক্ত চাপ আর বৃহস্পতিবার সকালে ভবেরচর এলাকায় সড়ক দুর্ঘটনার কারণে দাউদকান্দি ব্রিজ দিয়ে ধীরগতিতে গাড়ি পারাপার হচ্ছে। তবে হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।

এর আগে গতকাল বুধবার মধ্যরাত পর্যন্ত এই এলাকায় গড়ে ২০ কিলোমিটার ঢাকামুখী রুটে যানজট ছিল। রমজানকে কেন্দ্র করে অধিকসংখ্যক পণ্যবাহী গাড়ি একসাথে টোলপ্লাজা এলাকায় এসে জড়ো হওয়ায় এ যানজট তীব্র আকার ধারণ করছে। তবে বুধবারের মতো আজও মহাসড়কে পণ্যবাহী ভারী যানবাহনের সংখ্যা বেশি। মেঘনা-গোমতী সেতুটি ঢালু হওয়া পণ্যবাহী ভারী গাড়ি সেতু পার হতে ধীর গতি হয়ে যায়, যে কারণে অতিরিক্ত যানবাহনের চাপ থাকলে যানজটের তৈরি হয়।


মন্তব্য