kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রাম বোর্ডে পুনর্নিরীক্ষায় এসএসসির ৫৩,৫১০টি খাতা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ মে, ২০১৮ ০১:২৫



চট্টগ্রাম বোর্ডে পুনর্নিরীক্ষায় এসএসসির ৫৩,৫১০টি খাতা

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার বিভিন্ন বিষয়ে মোট ৫৩ হাজার ৫১০টি উত্তরপত্র পুনর্নিরীক্ষা হচ্ছে। সম্প্রতি প্রকাশিত ফলাফলের পর এসব উত্তরপত্র পুনর্নিরীক্ষার জন্য আবেদন করেছে ২৩ হাজার ৩৮০ শিক্ষার্থী। এর মধ্যে গণিত বিষয়ে সর্বোচ্চ সাত হাজার ৭৫৫ জন আবেদন করেছে বলে বোর্ড সূত্রে জানা গেছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব কালের কণ্ঠকে বলেন, ‘পুনর্নিরীক্ষার ফল আগামী ৩১ মে প্রকাশ হবে। এবার গণিত বিষয়ে শিক্ষার্থীরা খারাপ করেছে। অন্য বিষয়গুলোতে ৯০ শতাংশের বেশি পাসের হার থাকলেও গণিতে ছিল ৮৮.১১ শতাংশ। উত্তরপত্র পুনর্নিরীক্ষণের জন্য গণিতের পরে দ্বিতীয় সর্বোচ্চ আবেদন ইংরেজি প্রথম পত্রে। এ বিষয়ে গত ৬ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পর ৭ মে থেকে ১৩ মে পর্যন্ত পুনর্নিরীক্ষার আবেদনের সময়সীমা দেওয়া হয়েছিল। তাতেই বিপুল পরিমাণ আবেদন জমা পড়ে। 

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এবার (২০১৮) এসএসসি পরীক্ষায় পাসের হার ছিল ৭৫.৫০ শতাংশ। এর মধ্যে বিজ্ঞানে ৯০ শতাংশ, মানবিকে ৬০.১৩ শতাংশ এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৭৮.৮৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে আট হাজার ৯৪ জন শিক্ষার্থী।



মন্তব্য