kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

মিতু হত্যা মামলার অস্ত্র সরবরাহকারী ভোলার জামিন

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মে, ২০১৮ ১৪:৪৭



মিতু হত্যা মামলার অস্ত্র সরবরাহকারী ভোলার জামিন

চট্টগ্রামে প্রাক্তন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী আসামি হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। বর্তমানে আসামি এহতেশামুল হক প্রকাশ ভোলা কারাগারে রয়েছেন। আজ সোমবার দিনের যেকোনো সময় কারাগার থেকে তিনি মুক্তি পেতে পারেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী ভোলার জামিন মঞ্জুরের কাগজপত্র হাইকোর্ট থেকে চট্টগ্রাম আদালতে পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছেন। এর ফলে গ্রেপ্তার হওয়ার প্রায় দুই বছর পর ভোলা জামিনে মুক্তি পাচ্ছেন।

আদালত সূত্রে জানা যায়, গত ৬ মে হাইকোর্টের বিচারপতি শওকত হোসেন ও নজরুল ইসলাম তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানি শেষে ভোলার ছয় মাসের জন্য জামিন মঞ্জুর করেন। রোববার ভোলার জামিনের কাগজপত্র চট্টগ্রাম আদালতে এসে পৌঁছায়। যাচাই-বাছাই শেষে সেগুলো আজ সোমবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে বলে চট্টগ্রাম আদালত সূত্রে জানা গেছে।

সারা দেশে চাঞ্চল্য সৃষ্টিকারী মিতু হত্যায় অস্ত্রের সন্ধান করতে গিয়ে উঠে আসে এহতেশামুল হক ভোলার নাম। এর পর নগরীর বাকলিয়া এলাকা থেকে ২০১৬ সালের ২৭ জুন ভোলা ও তার অপর এক সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ। উদ্ধার করা হয় মিতু হত্যায় ব্যবহৃত অস্ত্র ও গুলি। এর পর কয়েক দফা রিমান্ডে নিয়ে ভোলাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন সকাল সাড়ে ৭টায় নগরীর জিইসি এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাত নির্মমভাবে খুন হন তৎকালীন পুলিশ সুপার এবং আলোচিত পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু। ঘটনার পরিক্রমায় বাবুল আক্তার চাকুরিচ্যুত হন।

 



মন্তব্য