kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

দুর্নীতির অভিযোগে চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৭ এপ্রিল, ২০১৮ ০২:৪৮



দুর্নীতির অভিযোগে চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা গ্রেপ্তার

প্রতীকী ছবি

চট্টগ্রাম বন্দরের সরঞ্জাম ক্রয়ে দুর্নীতির অভিযোগে দায়ের করা একটি মামলায় সন্দীপন চৌধুরী নামে এক বন্দর কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম বন্দর ভবনে এ অভিযান চালানো হয়। গ্রেপ্তার করা সন্দীপন চৌধুরী চট্টগ্রাম বন্দরের উপপ্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা। 

সন্দীপন চৌধুরীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১-এর উপপরিচালক লুত্ফুল কবীর চন্দন জানান, চট্টগ্রাম বন্দরের সরঞ্জাম ক্রয়ে দুর্নীতির একটি অভিযোগ পাওয়া গিয়েছিল। ওই অভিযোগের প্রাথমিক অনুসন্ধান চলে ২০১১ সালে। অনুসন্ধানের পর ২০১৩ সালে এই দুর্নীতির মামলা দায়ের করা হয়। দুর্নীতি দমন কমিশনের অনুমোদনের পর গতকাল বন্দর ভবনে অভিযান চালিয়ে আসামি সন্দীপন চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

দুদক কর্মকর্তাদের ভাষ্য মতে, ২০১০-১১ অর্থবছরে বন্দরের জন্য চারটি কার্গো চার্জার ক্রয়ে আহ্বান করা দরপত্র কোনো জাতীয় বা স্থানীয় দৈনিকে প্রকাশ ছাড়াই ক্রয় করা হয়েছে। এতে সরকারের আর্থিক ক্ষতি হয়েছে। এ অভিযোগে বন্দর থানায় ২০১৩ সালে মামলাটি দায়ের করা হয়েছিল।



মন্তব্য