kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে সড়কের ডাস্টবিন সরিয়ে ফেলার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৩ মার্চ, ২০১৮ ০৫:২৮



চট্টগ্রামে সড়কের ডাস্টবিন সরিয়ে ফেলার নির্দেশ

চট্টগ্রাম নগরীর প্রধান সড়কগুলোতে বর্তমানে যেসব ডাস্টবিন আছে, সেগুলো আগামী মাসের মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশন মিলনায়তনে সাধারণ সভায় মেয়র আ জ ম নাছির উদ্দীন এ নির্দেশ দেন।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র বিভিন্ন উন্নয়ন প্রকল্পে সরকারের কাছে টাকা চাওয়া হয়েছে জানিয়ে বলেন, 'বাংলাদেশের উন্নয়নশীল দেশে পদার্পণে চট্টগ্রাম সিটি করপোরেশন আজ (বৃহস্পতিবার) থেকে সপ্তাহব্যাপী নগরীর ৪১টি ওয়ার্ডে উন্নয়ন উৎসব, আলোকায়ন কর্মসূচিসহ শোভাবর্ধনে কাজ করবে। এ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকদের সঙ্গে মতবিনিময় করে কর্মসূচি ঠিক করা হবে। নগরীর সৌন্দর্যের স্বার্থে নির্দিষ্ট স্থান ঠিক করে পোস্টার, ব্যানার, প্ল্যাকার্ড, ফেস্টুন ইত্যাদি প্রদর্শনের ব্যবস্থা করা হবে। যত্রতত্র সৌন্দর্য হানিকর পোস্টার-ব্যানার লাগানো যাবে না।'

চসিকের সচিব মোহাম্মদ আবুল হোসেনের উপস্থাপনায় সভায় বিগত সভার কার্যবিবরণী অনুমোদন, ট্রেড লাইসেন্স ইস্যু ও আদায়ের অগ্রগতি, নতুন রাজস্ব আদায়ের উৎস বিষয়ে আলোচনা, ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬শে মার্চ স্বাধীনতা দিবসের কর্মসূচি অনুমোদনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। এতে সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, করপোরেশনের বিভিন্ন বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন।



মন্তব্য