kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে ২০ বরেণ্য বাঙালির টাইলস ম্যুরাল উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৮ মার্চ, ২০১৮ ০৩:৪১



চট্টগ্রামে ২০ বরেণ্য বাঙালির টাইলস ম্যুরাল উদ্বোধন

চট্টগ্রাম নগরীর জামালখানের সেন্ট মেরি’স স্কুলের দেয়ালে বুধবার সন্ধ্যায় স্থাপন করা হয়েছে ২০ বরেণ্য বাঙালির ম্যুরাল। দৈনিক আজাদীর পৃষ্ঠপোষকতায় ২১ নম্বর জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে স্থাপিত হয়েছে এই শিল্পকর্ম। শিল্পী শ্রীকান্ত আচার্য তৈরি করেছেন এই শিল্পকর্ম।

দৃষ্টিনন্দন এই শিল্পকর্মের উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক ও মানবতাবিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর রানা দাশগুপ্ত।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মওলানা আবদুল হামিদ খান ভাসানী, শেরে বাংলা এ কে ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, ড. মুহম্মদ শহীদুল্লাহ, কবি জীবনানন্দ দাশ, মাইকেল মধুসূদন দত্ত, ফকির লালন শাহ, মাস্টারদা সূর্যসেন, প্রীতিলতা ওয়াদ্দেদার, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, অতীশ দীপঙ্কর, শিল্পাচার্য জয়নুল আবেদিন, পল্লীকবি জসীম উদদীন, বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন, কবি সুফিয়া কামাল, কবি শামসুর রাহমান ও ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল খালেকের আলোকসজ্জিত ম্যুরালগুলো মানুষের দৃষ্টি কাড়ছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহেদ মালেক, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোরশেদ আলম, সমাজসেবক আবদুল মান্নান ফেরদৌস, সাহাব উদ্দিন, প্রকৌশলী অজয় পাল, শিল্পী শ্রীকান্ত আচার্য প্রমুখ।



মন্তব্য