kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে অপহৃত শিশু উদ্ধার আটক ১

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৬ মার্চ, ২০১৮ ০৫:০৮



চট্টগ্রামে অপহৃত শিশু উদ্ধার আটক ১

প্রতীকী ছবি

চট্টগ্রামে অপহরণের তিন ঘণ্টার মাথায় রহিদুল ইসলাম রব্বানী (৩) নামের এক শিশুকে উদ্ধার করেছেন র‌্যাব সদস্যরা। আটক করা হয়েছে অপহরণকারী লোকমান হাকিমকে (৩২)। তার বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলায়।

র্যাব-৭-এর চান্দগাঁও সিপির কমান্ডার আশেকুর রহমান জানান, লোকমান দুই দিন আগে চট্টগ্রাম এসে ঘোরাঘুরি করছিল। এর মধ্যে সে শিশু অপহরণের পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী গতকাল সোমবার সকাল ১০টার দিকে সে খুলশী থানার কাঁঠালবাগান এলাকার মনির হোসেনের ছেলে রব্বানীকে চকোলেট কিনে দেওয়ার কথা বলে পাশের দোকানে নিয়ে যায়। সেখান থেকে চকোলেট কিনে দিয়ে সে রব্বানীকে নিয়ে যায় পাশের একটি পাহাড়ে।

এদিকে ছেলেকে না পেয়ে র‌্যাবে খবর দেয় রব্বানীর পরিবার। র‌্যাব আশপাশের মানুষজনের সঙ্গে কথা বলে ওই পাহাড়ে অভিযান চালিয়ে ঝোপের ভেতর থেকে শিশুটিকে উদ্ধার করে। আটক করে লোকমানকে।

ওই র‌্যাব কর্মকর্তা বলেন, 'লোকমান টাকা আদায়ের জন্যই রব্বানীকে অপহরণ করেছিল বলে স্বীকার করেছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।'

ছিনতাইকারী আটক : নগরের বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন মোড় এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইয়ের অভিযোগে রাশেদ রানা (৩৫) নামের একজনকে আটক করেছে র‌্যাব-৭। গত রবিবার রাতে তাকে আটক করা হয়। রানা কুমিল্লার বরুড়া থানার মহেশপুর গ্রামের বাসিন্দা; বর্তমানে ওয়াপদা গেট এলাকায় থাকে। তার কাছ থেকে দুটি ছুরি জব্দ করা হয়েছে।



মন্তব্য