kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ভূমি প্রতিমন্ত্রীর স্বজনদের তিন পাসপোর্টসহ ব্যাগ ছিনতাই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৪ মার্চ, ২০১৮ ০২:১২



ভূমি প্রতিমন্ত্রীর স্বজনদের তিন পাসপোর্টসহ ব্যাগ ছিনতাই

চট্টগ্রামে কর্ণফুলী টানেল প্রকল্পে কর্মরত ছয় চীনা নাগরিক ছিনতাইকারীদের খপ্পরে পড়ার পর রাত না পোহাতেই ছিনতাইয়ের আরো একটি চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। দ্বিতীয় ঘটনায় ছিনতাইকারীদের দখলে চলে গেছে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান জাবেদের ভাই, ভাইয়ের স্ত্রী ও মেয়ের তিনটি পাসপোর্ট।

কোতোয়ালি থানার ওসি মো. জসীম উদ্দিন কালের কণ্ঠকে বলেন, গতকাল শনিবার ভোররাত ৫টার দিকে পাথরঘাটার সতীশ বাবুর লেন এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়েন ঢাকা থেকে চট্টগ্রামে আসা আইয়ুব আনসারী নামের একজন। তাঁর কাছে ছিল ভিসার জন্য দেওয়া ভূমি প্রতিমন্ত্রীর ছোট ভাই আসিফুজ্জামান চৌধুরী, তাঁর স্ত্রী ও মেয়ের পাসপোর্ট। আইয়ুবের ছিনতাই হওয়া ব্যাগেই ছিল পাসপোর্ট তিনটি। তিনি বলেন, 'এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এখন উদ্ধার অভিযান চালাচ্ছে পুলিশ।' ছিনতাইকারীদের ছুরিকাঘাতের শিকার আইয়ুব আনসারী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন।

ভূমি প্রতিমন্ত্রীর ভাই আসিফুজ্জামান চৌধুরী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পরিচালক। তিনি কালের কণ্ঠকে জানান, ঢাকায় ভিসা নেওয়ার জন্য পাসপোর্টগুলো আইয়ুব আনসারীর হাতে দেওয়া হয়েছিল। রাতে ঢাকা থেকে ফিরছিলেন আইয়ুব আনসারী। ভোরে বাস থেকে নেমে রিকশা নিয়ে বাসায় যাওয়ার পথে তিনি ছিনতাইকারীদের কবলে পড়েন। আসিফুজ্জামান জানান, পাসপোর্টগুলোতে লন্ডন ও সিঙ্গাপুরের ভিসা আছে। তাঁদের আজ রবিবার সিঙ্গাপুর যাত্রার কথা ছিল। কিন্তু পাসপোর্ট না পেলে সমস্যায় পড়তে হবে।

এদিকে কর্ণফুলী থানার রাঙ্গাদিয়া এলাকায় গত শুক্রবার দুপুরে ছিনতাইয়ের শিকার হয় ছয় চীনা নাগরিক। এ ঘটনায় গতকাল পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। গতকাল রাত পর্যন্ত মামলা হয়েছে কি না, সেটাও নিশ্চিত হওয়া যায়নি।

কর্ণফুলী থানার ওসি সৈয়দুল মোস্তফা সাংবাদিকদের জানান, তিন-চারজন ছিনতাইকারী অস্ত্রের মুখে ছয় চীনা নাগরিকের কাছ থেকে মোবাইল ফোনসহ টাকা ছিনিয়ে নিয়েছে। এ ঘটনা শোনার পর থেকেই পুলিশ অভিযান চালাচ্ছে। তবে এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি।



মন্তব্য