kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে মানববন্ধন

মুক্তিযোদ্ধা কোটা নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিরোধ করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০৫:২৩



মুক্তিযোদ্ধা কোটা নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিরোধ করার আহ্বান

সরকারি চাকরির ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের সন্তানদের জন্য বরাদ্দ ৩০ শতাংশ কোটা বাতিলের আবেদন জানিয়ে হাইকোর্টে রিট আবেদনের প্রতিবাদে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। গতকাল শনিবার বিকেলে এই মানববন্ধন পালিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফ্‌ফর আহমদ। তিনি বলেন, 'মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য সংরক্ষিত কোটা নিয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধারা নিঃস্বার্থভাবে নিজেদের জীবন বাজি রেখে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে দেশ স্বাধীন করার জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন।' তিনি কোটা নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার আহ্বান জানান।

সংগঠনের আহ্বায়ক মসরুর হোসেনের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান সজিব ও সিনিয়র সদস্য সাজ্জাদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, সাবেক ছাত্রনেতা মুহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে ফরিদ মাহমুদ বলেন, স্বাধীনতার ৪৮ বছর পর ২০১৮ সালে এসে স্বাধীনতাবিরোধী কুচক্রীমহল কোটা বাতিল চেয়ে হাইকোর্টে ষড়যন্ত্রমূলকভাবে রিট করেছে। জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা এবং মুক্তিযোদ্ধার সন্তানরা বেঁচে থাকতে এই রিট মানতে পারি না।



মন্তব্য