kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

সেন্টমার্টিনে ৩ লাখ ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:২৪



সেন্টমার্টিনে ৩ লাখ ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড

কক্সবাজারের টেকনাফের প্রবালদ্বীপ সেন্টমার্টিনের সাগর উপকূলে অভিযান চালিয়ে ৩ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড। উদ্ধার ইয়াবার মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। অভিযান চালিয়ে ৩ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। কোস্টগার্ড স্টেশনের কমান্ডার লেঃ ফয়সাল বিন রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২৩ ফেব্রয়ারি শুক্রবার ভোরে মিয়ানমার হতে ইয়াবার চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে সেন্টমার্টিন সংলগ্ন বঙ্গোপসাগর উপকূলে অবস্থান নেয় কোস্টগার্ড। কিছুক্ষণ পর একটি কাঠের ট্রলার পাশ্ববর্তী এলাকা দিয়ে যাওয়ার সময় থামানোর সংকেত দিলে ট্রলারটি দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন ট্রলারটিকে ধাওয়া করলে একটি প্লাস্টিকের বস্তা ফেলে দিয়ে ট্রলারটি পালিয়ে যায়।

পরে বস্তাটি উদ্ধার করতে গিয়েই ট্রলারটি প্রবালের সাথে ধাক্কা লেগে ফুটো হয়ে সাগরে ডুবে যায়। এ সময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে বস্তাটি উদ্ধার করে কোস্টগার্ড ষ্টেশনে এসে গণনা করে ৩ লাখ ২০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধার ইয়াবার মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা। যাবতীয় কার্যক্রম শেষে উদ্ধারকৃত ইয়াবাগুলো সংশ্লিষ্ট দপ্তরে জমা দেওয়ার প্রক্রিয়াধীন রয়েছে।

 



মন্তব্য