kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চবিতে শাটল ট্রেন চলাচল বন্ধ, বিপাকে শিক্ষার্থীরা

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:০৮



চবিতে শাটল ট্রেন চলাচল বন্ধ, বিপাকে শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের পর রাতভর শাহ আমানত ও শাহ জালাল হলে তল্লাশি অভিযান চালানো হয়েছে। অভিযানে বেশ কয়েকজনকে আটক ও পরিত্যক্ত অবস্থায় দুইটি কাটা রাইফেল, দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী প্রক্টর লিটন মিত্র। বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহসিন মিয়া বলেন, সংঘর্ষ থামাতে দুই হলে অভিযান পরিচালনা করতে হয়েছে। এ সময় বেশ কয়েকজন আটক হয়েছে।


আরো পড়ুন: চবিতে পাহাড়ি ছাত্র পরিষদের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩


এর প্রতিবাদে আজ মঙ্গলবার সকাল ৬টার দিকে শাটল ট্রেনের হোস পাইপ কেটে দিয়েছে ছাত্রলীগ কর্মীরা। ফলে সকাল থেকে কোনো শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় অভিমুখে ছেড়ে যায়নি। পাশাপাশি শিক্ষক বাসেরও চাবি কেড়ে নেয়া হয়েছে। এতে করে শহর থেকে কোনো শিক্ষক-শিক্ষার্থীই বাসে-ট্রেনে আসতে পারেননি। এদিকে পূর্ব নির্ধারিত ক্লাস পরীক্ষা থেকেই বিপাকে পড়েছেন কয়েক হাজার শিক্ষার্থী। এসময় অনেককে ট্রেন না পেয়ে গণপরিবহনের দ্বারস্থ হতে হয়।


আরো পড়ুন:


বিষয়টি নিশ্চিত করে ষোলশহর স্টেশন মাস্টার শাহবুদ্দিন বলেন, সকাল ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা শাটল ট্রেনের হুইস পাইপ কেটে দেয় ছাত্রলীগ। ফলে সকাল ৯টা পর্যন্ত কোনো শাটল বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করতে পারেনি। ষোলশহর স্টেশন থেকে অনেক শিক্ষার্থী ফিরে গেছেন। শিক্ষক বাসের চাবি কেড়ে নিয়েছে বলেও জানিয়েছেন পরিবহন দপ্তরের প্রশাসক প্রফেসর ড. মোহাম্মদ বশির আহাম্মদ।

 



মন্তব্য