kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

লামার দুর্গম পাহাড়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ গ্রেপ্তার ৪

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ১০:২০



লামার দুর্গম পাহাড়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ গ্রেপ্তার ৪

পার্বত্য বান্দরবানর লামার দুর্গম পাহাড়ে অভিযান চালিয়ে ২৫টি আগ্নেয়াস্ত্র ও ২০০০ গুলিসহ চারজনকে আটক করেছে সেনাবাহিনী, র‍্যাব ও পুলিশ সদস্যরা। আজ শুক্রবার বান্দরবান জেলার লামা থানাধীন ফাসিয়াখালী ইউনিয়নের বনপুর রাজাপারার দূর্গম পাহাড়ি এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলিসহ চারজনকে আটক করেছে। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক আমিরুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।


আরো পড়ুন: অস্ত্রসহ ডাকাত গ্রেপ্তার


লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার জানান, অস্ত্র উদ্ধারের কথা শুনেছি। তবে এ ব্যাপারে এখনো বিস্তারিত জানি না। স্থানীয়ভাবে চাঁদাবাজি, অপহরণসহ বিভিন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে আটকরা জড়িত বলে জানিয়েছে যৌথ বাহিনী। অভিযানের সময় চারজনকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যে এসব আগ্নেয়ান্ত্র ও গুলি উদ্ধার করা হয়। অভিযানে ২৫টি অস্ত্র (১৪টি এসবিবিএল ও ১১টি ওয়ানশুটারগান) ও ২,০৩৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো তুইসা মং (৩৬), এক্য মারমা (৩৯), চাইমুং মারমা (৩৬) ও মিফং মারমা (৪৫)।


আরো পড়ুন: লামায় অস্ত্রসহ


চট্টগ্রাম র‌্যাব-৭ কক্সবাজার ইউনিটের কর্মকর্তা মেজর রুহুল আমিন জানান, গোপন সংবাদে র‍্যাব সদস্যরা আলীকদম সেনাবাহিনীর সহায়তা নিয়ে গয়ালমারা এলাকার দুর্গম ওয়াজা পাড়ার পাহাড়ি এলাকায় অভিযান চালায়। ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন মজুমদার জানান, গয়ালমারা, বনফুর এলাকাটি সন্ত্রাসপ্রবণ। কয়েকটি গ্রুপের চাঁদাবাজি, অপহরণসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডে এলাকাবাসী জর্জরিত।



মন্তব্য