kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

এসএসসির প্রশ্ন ফাঁস

চট্টগ্রামে গ্রেপ্তার ১১ শিক্ষার্থীর জামিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০৩:৫৪



চট্টগ্রামে গ্রেপ্তার ১১ শিক্ষার্থীর জামিন

চট্টগ্রামে পরীক্ষা শুরুর আগে প্রশ্নপত্র সংগ্রহকালে গ্রেপ্তার হওয়া ১১ এসএসসি পরীক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ও শিশু আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস বুধবার তাদের জামিন মঞ্জুর করেন বলে নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবউদ্দিন আহমেদ জানান।

বুধবার বিকেলে তিনি সাংবাদিকদের বলেন, নগরের কোতোয়ালি থানার মামলায় সাত ছাত্র ও দুই ছাত্রীসহ ৯ জনকে এবং খুলশী থানার মামলায় দুই ছাত্রীকে জামিন দিয়েছেন আদালত। এ ছাড়া কোতোয়ালি থানার মামলার আসামি আইডিয়াল স্কুলের শিক্ষিকার জামিন আবেদনের শুনানি বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। 

উল্লেখ্য, গত মঙ্গলবার এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে চট্টগ্রাম জেলার পটিয়া থেকে নগরের একটি পরীক্ষা কেন্দ্রে আসা একটি বাসে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী। এ সময় বাসে থাকা পরীক্ষার্থীরা মোবাইল ফোনে পদার্থবিদ্যা বিষয়ের প্রশ্নের উত্তর মেলানোর সময় সাতটি মোবাইল ফোন ও দুটি খাতা জব্দ করা হয়। ওই সময় তাদের পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হলেও পরীক্ষা শেষে ওই বাসে থাকা বিজ্ঞান বিভাগের ২৪ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয় এবং মোবাইল ও খাতা পাওয়া ৯ শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়।

এ ছাড়া তাদের আনা-নেওয়ার দায়িত্বে থাকা শিক্ষিকাকেও গ্রেপ্তার করা হয়। এই ঘটনায় নগরের  কোতোয়ালি থানায় পাবলিক পরীক্ষা আইনে একটি মামলা করা হয়। 

এ ছাড়া চট্টগ্রাম পুলিশ লাইনস ইনস্টিটিউট কেন্দ্রে যাওয়া স্কুলের দুই বোনের বাবা পরীক্ষা শুরুর আগে মোবাইল থেকে প্রশ্ন বের করে উত্তর মেলাচ্ছিলেন। বিষয়টি নিয়ে অন্য অভিভাবকরা হৈচৈ করলে তিনি মোবাইল রেখে পালিয়ে যান। পরে ওই দুই বোনকে (পরীক্ষার্থী) বহিষ্কার ও গ্রেপ্তার করে তাদের বাবা এমরান হোসেনকে আসামি করে খুলশি থানায় পাবলিক পরীক্ষা আইনে আলাদা একটি মামলা করা হয়।



মন্তব্য