kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ছাত্রলীগ নেতার মৃত্যু: চবি-র সাবেক সহকারি প্রক্টরকে বহিষ্কার

কালের কণ্ঠ অনলাইন   

১১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:২৭



ছাত্রলীগ নেতার মৃত্যু: চবি-র সাবেক সহকারি প্রক্টরকে বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারি প্রক্টর আনোয়ার হোসাইন চৌধুরিকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বাংলাদেশ ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরির মৃত্যর ঘটনায় তাকে বহিষ্কার করা হয়েছে।

আদালত সহকারি অধ্যাপক আনোয়ার হোসেন চৌধুরিকে জেলে পাঠানোর ৫৫ দিন পর আজ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিল। গত ১৮ ডিসেম্বর, ২০১৭ তারিখে আনোয়ারকে জেলে পাঠায় আদালত।

সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান এসএম মনিরুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি কারাগারে

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা রবিবার এই বিষয়ে একটি চিঠি ইস্যু করেছেন। চিঠিতে উল্লেখ করা হয়, ১৮ ডিসেম্বর, ২০১৭ থেকে আনোয়ার হোসেনের সাময়িক বহিষ্কারাদেশ কার্যকর হবে।

গত ১৮ ডিসেম্বর, ২০১৭ তারিখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আনোয়ার হোসেন চৌধুরি আদালতে আত্মসমর্পণ করেন। দিয়াজ ইরফান চৌধুরির মৃত্যর ঘটনায় দায়ের করা মামলায় তাকে আসামি করা হয়েছিল।

আরও পড়ুন: স্ত্রীর সঙ্গে ঝগড়া করে বিষপানে স্বামীর মৃত্যু

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহকারি সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরিকে গত ২০ নভেম্বর, ২০১৬ তারিখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পাশে তার নিজ বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধারের সময় তার লাশটি সিলিং ফ্যানে লাগানো ফাঁসির দড়িতে ঝুলন্ত অবস্থায় ছিল।



মন্তব্য