kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

সীতাকুণ্ডে অভিনব কায়দায় সাংবাদিকের বিকাশ অ্যাকাউন্টের টাকা চুরি

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০২:২২



সীতাকুণ্ডে অভিনব কায়দায় সাংবাদিকের বিকাশ অ্যাকাউন্টের টাকা চুরি

চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিনব কায়দায় এক ব্যক্তির বিকাশ অ্যাকাউন্ট থেকে সাড়ে ছয় হাজার টাকা আত্মসাৎ করেছে এক প্রতারকচক্র। গত শনিবার রাতের দিকে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ব্যক্তি সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক সমকালের স্থানীয় প্রতিনিধি এম সেকান্দর হোসাইন। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ দায়ের করেছেন।

দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, শনিবার রাত সাড়ে ১১টার দিকে এম সেকান্দর হোসাইনের রবির মোবাইল ফোন নম্বরে ফোন করে এক ব্যক্তি নিজেকে বিকাশ হেল্প লাইনের কর্মী পরিচয় দেয়। সে সেকান্দরের বিকাশ অ্যাকাউন্ট আপডেট করা হচ্ছে জানিয়ে কিছু দিকনির্দেশনা দেয়। এতে সেকান্দর হোসাইন সন্দেহ পোষণ করলে ওই ব্যক্তি নিজেকে বিকাশের কর্মকর্তা প্রমাণে +৮৮০১৬২৪৭ ও +১২৩৪৫৬৭৮৯১৬২৪৭ নম্বর থেকে দুটি মেসেজ পাঠায়। এরপর তার আর কোনো মোবাইল আছে কি না জানতে চায় প্রতারক।

পরে সেকান্দর তাঁর বাংলালিংকের ফোন নম্বরটি দিলে তাতে ফোন করে কিছু নির্দেশিকা দেয় এবং তা অনুসরণ করতে বলে। তিনি সরল বিশ্বাসে তা অনুসরণ করলে তাঁর বিকাশ অ্যাকাউন্ট থেকে প্রতারকচক্রটি ছয় হাজার ৬৩৮ টাকা ০১৬৩৯৩৮০৫৭৭ নম্বরের মোবাইল ফোনে ট্রান্সফার করে নেয়।

কিন্তু কোনো পিনকোড না বলা সত্ত্বেও টাকা ট্রান্সফার হয়ে যাওয়ায় সেকান্দর এ ঘটনায় বিকাশ হেল্প লাইনের কোনো কর্মকর্তা জড়িত থাকতে পারে বলে সন্দেহ করেন। পরে তিনি সীতাকুণ্ড থানায় সাধারণ ডায়েরি করেন। সীতাকুণ্ড থানার ওসি মো. ইফতেখার হাসান জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


মন্তব্য